facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৯ মার্চ মঙ্গলবার, ২০২৪

Walton

বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের আহ্বায়ক কমিটি গঠন


২৩ ফেব্রুয়ারি ২০২০ রবিবার, ০২:৩৫  পিএম

ডেস্ক রিপোর্ট


বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের আহ্বায়ক কমিটি গঠন

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. প্রকৌশলী এসএম নজরুল ইসলামকে আহ্বায়ক করে ২০১ সদস্যবিশিষ্ট বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়েছে।

সংগঠনের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ড. প্রক‍ৌশলী হাবিবুর রহমান ও প্রকৌশলী মো: নুরুজ্জামান এর নেতৃত্বে গঠিত মেয়াদ উত্তীর্ণ কমিটি বিলুপ্ত করে কমিটি গঠিত হয়েছে। আহবায়ক কমিটি আগামী তিন মাসের মধ্যে সম্মেলন করে পূর্ণাঙ্গ কমিটি গঠন করবেন।

নতুন কমিটির আহ্বায়ক প্রকৌশলী এসএম নজরুল ইসলাম বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে বিশ্বাসী প্রকৌশলীদের নিয়ে গঠিত বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ (বিপিপি) মূলত একটি অরাজনৈতিক সংগঠন। সংগঠনটি বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনে কাজ করবে। পক্ষান্তরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নকে আরও গতিশীল করতে সংগঠনটি ভূমিকা রাখবে।

সংবাদ বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, সম্প্রতি রাজধানীর কলাবাগানে সংগঠনটির অস্থায়ী কেন্দ্রীয় কার্যালয়ে কমিটি গঠন করা হয়। এর আগে ২০১০ সালে দুই বছরের মেয়াদ নিয়ে বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের প্রথম কমিটি গঠিত হয়েছিল। কিন্তু ১০ বছরেও ওই কমিটির নেতারা কোনো সম্মেলন করতে না পারায় সংগঠনটির মধ্যে ক্ষোভের সঞ্চার হয়। পরে নানা অনিয়মের অভিযোগে সেই কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি গঠন করা হয়।

উল্লেখ্য, জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শ বিশ্বাসী প্রকৌশলীদের নিয়ে গঠিত বঙ্গবন্ধু পরিষদ (বিপিপি) একটি অরাজনৈতিক সংগঠন। বঙ্গবন্ধু শেখ মুজিব মেমোরিয়াল ট্রাস্টের অনুমোদিত।

 

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

জাতীয় -এর সর্বশেষ