facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৭ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

পদ্মাসেতু এলাকায় সাংবাদিকদের উপর হামলায় মামলা


২৭ ফেব্রুয়ারি ২০১৭ সোমবার, ০৮:২৫  পিএম

শরীয়তপুর করেসপন্ডেন্ট

শেয়ার বিজনেস24.কম


পদ্মাসেতু এলাকায় সাংবাদিকদের উপর হামলায় মামলা

পদ্মাসেতু প্রকল্পে সেনানিবাস নির্মাণের ক্ষেত্রে স্থাপনা ও গাছ পালার মূল্য নির্ধারণে অনিয়মের অভিযোগের সংবাদ সংগ্রহ করতে গেলে শরীয়তপুরের সাংবাদিকের উপর হামলা করেছে সন্ত্রাসীরা। তারা যমুনা টেলিভিশন এবং ইনডিপেনডেট টিভির শরীয়পুর প্রতিনিধির ক্যামেরা ছিনিয়ে নিয়ে গেছে।

সোমবার দুপুরে জাজিরা উপজেলার নাওডোবা তাহের ঢালী কান্দি গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় এবং থানা সূত্রে জানা যায়, পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের সার্বিক নিরাপত্তা বিধানের জন্য শরীয়তপুরের জাজিরা পয়েন্টে সেনানিবাস নির্মাণ করা হচ্ছে। সেজন্য জেলা প্রশাসনের মাধ্যমে ৯৯ দশমিক ৪৪ একর জমি অধিগ্রহণ করা হয়েছে। ওই জমিতে থাকা ঘরবাড়ি, স্থাপনা ও গাছপালার মূল্য নির্ধারণে অনিয়মের অভিযোগ উঠায় সাংবাদিকরা সংবাদ সংগ্রহ করার জন্য  পদ্মাসেতু এলাকায় যান। এ সময় নাওডোবা তাহের ঢালি কান্দি গ্রামের রহমান বেপারীর  দোকানের সামনে গেলে যমুনা টিভির জেলা প্রতিনিধি কাজী মনিরুজ্জামানসহ ২/৩ জন সাংবাদিক উপর হামলা চালায় সন্ত্রাসীরা। সাত্তার ঢালীর নেতৃত্বে ১৫-২০ জন সন্ত্রাসী এ হামলা চালায় বলে জানান সাংবাদিকরা। এ সময় হামলাকারীরা যমুনা টিভির ক্যামেরা ছিনিয়ে নিয়ে যান। এ ব্যাপারে সাংবাদিকরা ছাত্তার ঢালী ও তোফাজ্জেল মাস্টারের নাম উল্লেখ করে এবং আরো ১০/১৫ জনকে অজ্ঞাতনামা আসামি করে জাজিরা থানায় একটি মামলা দায়ের করেছেন।

যমুনা টিভির শরীয়তপুর প্রতিনিধি কাজী মনিরুজ্জামান বলেন, পদ্মাসেতু এলকায় পেশাগত দায়িত্ব পালন করতে গেলে সাত্তার ঢালীর নেতৃত্বে ১৫-২০ জন সন্ত্রাসী আমাদের উপর হামলা করে। এ সময় তারা আমার ক্যামেরা ও মাইক্রোফোন ছিনিয়ে নিয়ে যায়। এ ঘটনায় জাজিরা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।   

জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম বলেন, সাংবাদিকদের উপর হামলার অভিযোগ পেয়েছি। অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা চলছে।


শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: