facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৭ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

নারী উদ্যোক্তাদের সহজ শর্তে ঋণ দেওয়ার আহ্বান


০১ নভেম্বর ২০১৭ বুধবার, ০২:৪২  পিএম

শেয়ার বিজনেস24.কম


নারী উদ্যোক্তাদের সহজ শর্তে ঋণ দেওয়ার আহ্বান

নারীর ক্ষমতায়নে দেশের অর্থনৈতিক কর্মকাণ্ডে তাদের আরো বেশি করে সম্পৃক্ত করার আহ্বান জানিয়েছেন ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই) সভাপতি আবুল কাসেম খান। তিনি বলেন, ব্যবসায়িক কার্যক্রম পরিচালনায় নারী উদ্যোক্তারা মূলধন সংগ্রহ, লাইসেন্স প্রাপ্তিসহ নানা প্রতিবন্ধকতার মুখোমুখি হতে হয়।

এসব প্রতিবন্ধকতা নিরসনে রাষ্ট্রীয় ও সামাজিক প্রতিষ্ঠানকে একযোগে কাজ করার পরামর্শ দেন তিনি।

রাজধানীর মতিঝিলে ডিসিসিআইয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত দুই দিনের নারী উদ্যোক্তা কর্মশালার সমাপনী অনুষ্ঠানে ডিসিসিআই সভাপতি এসব কথা বলেন। কর্মশালায় পণ্য উৎপাদন ও বিপণন, ব্যবস্থাপনা, পার্টনারশিপ, বাজার সম্প্রসারণ, ক্রেতা নির্বাচন এবং অর্থায়ন বিষয়ে ধারণা দেওয়া হয়। ডিসিসিআই এবং সুইজারল্যান্ডভিত্তিক ট্রেস্ট্রেল গ্রুপ ফাউন্ডেশনের যৌথভাবে এ কর্মশালার আয়োজন করে।

স্বাগত বক্তব্যে নারী উদ্যোক্তা এবং দোহাটেক-এর চেয়ারম্যান লুনা শামসুজ্জোহা বলেন, বাংলাদেশের নারী উদ্যোক্তারা বেশির ভাগই এসএমই, তবে সাম্প্রতিক সময়ে অনেক নারী উদ্যোক্তা বৃহৎ শিল্প স্থাপনে দক্ষতার পরিচয় দিয়েছেন। তিনি নারী উদ্যোক্তাদের সহজশর্তে ঋণ প্রদান এবং ঋণ প্রক্রিয়া সহজীকরণের আহ্বান জানান।

দুই দিনব্যাপী এ ট্রেনিং ওয়ার্কশপে প্রায় ৮০ জন নারী উদ্যোক্তা অংশগ্রহণ করেন এবং ঢাকা চেম্বারের মহাসচিব এ এইচ এম রেজাউল কবির অংশগ্রহণকারীদের মাঝে সনদ বিতরণ করেন। এনভয় ওয়ার্ল্ডের প্রতিনিধি রালফশোনবাখ এবং ট্রেস্ট্রেল গ্রুপের প্রতিনিধি জিনেটি উইডম্যান এ কর্মশালা পরিচালনা করেন।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

নারী ও নারী উদ্যোক্তা -এর সর্বশেষ