facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১১ মে শনিবার, ২০২৪

Walton

খালেদাকে ‘পাগল’ বললেন প্রধানমন্ত্রী


১০ জানুয়ারি ২০১৮ বুধবার, ০৯:৫২  পিএম

নিজস্ব প্রতিবেদন

শেয়ার বিজনেস24.কম


খালেদাকে ‘পাগল’ বললেন প্রধানমন্ত্রী

পদ্মাসেতু নিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাম্প্রতিক বক্তব্য এড়িয়ে চলার পরামর্শ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তিনি খালেদা জিয়াকে ‘পাগল’ বলেন।

আজ দশম জাতীয় সংসদের ১৯তম অধিবেশনে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারীত প্রশ্নোত্তর পর্বে সরকারদলীয় সংসদ সদস্য বেগম ফজিলাতুন্নেছা বাপ্পীর (মহিলা আসন-৩০) এক সম্পূরক প্রশ্নের জবাবে তিনি বলেন, পাগলে কিনা কয় ছাগলে কিনা খায়। এ ধরনের কথায় নজর না দেওয়াই ভালো।

গত সপ্তাহে ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে সরকারের বিরুদ্ধে দুর্নীতি, অনিয়মসহ নানা অভিযোগ তুলে পদ্মা সেতু নিয়ে খালেদা জিয়া বলেছিলেন, আওয়ামী লীগের আমলে এই সেতু হবে না। কোনো একটা যদি জোড়াতালি দিয়ে বানায়, সেই সেতুতে কেউ উঠতে যাবেন না, অনেক রিস্ক আছে।

তার ওই বক্তব্যের প্রতিক্রিয়ায় ছাত্রলীগের এক অনুষ্ঠানে বিএনপি চেয়ারপারসনের বুদ্ধিমত্তা নিয়ে প্রশ্ন তুলেছিলেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।

আর আজ বুধবার জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে ফজিলাতুন নেসা বাপ্পীর প্রশ্নের জবাবে শেখ হাসিনা বলেন, এ ধরনের মন্তব্যকে পাগলের প্রলাপ হিসেবে মেনে নেওয়াই ভালো। আমার মনে হয় এই ধরনের পাগলের কথায় কারও বেশি মনোযোগ না দেওয়াই ভালো। কারণ কোনো সুস্থ মানুষ এ ধরনের কথা বলতে পারেন না।

প্রধানমন্ত্রী বলেন, প্রথমবার সরকার গঠনের পরই আমাদের সরকার পদ্মা ও রূপসা সেতু তৈরি কল্পে কাজ শুরু করি। জাপান সফরে গিয়ে তাদের সরকারকে সেতু দুইটি তৈরিতে সহযোগিতার জন্য অনুরোধ করি। এর পরিপ্রেক্ষিতে, জাপান এসে প্রাথমিক সমীক্ষার কাজ শেষ করে। বিএনপি-জামায়াত জোট আমাদের সকল অগ্রগতি বাতিল করে আবারও সমীক্ষার ব্যাবস্থা করে। কিন্তু তারা পদ্মাসেতু করেনি। দ্বিতীয়তার ক্ষমতায় এসেই আমরা আবারও পদ্মাসেতু তৈরিতে হাত দেই। এখন যখন নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু করছি, তাদের নেত্রী পাগলের প্রলাপ বলতে শুরু করেছে।

খালেদার বক্তব্যের প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, সেতু তো বিভিন্ন পার্ট (অংশ) তৈরি করে করে নির্মাণ হয়। এক্ষেত্রে তো জোড়া দিয়েই সেতু করা হয়। জোড়া না দিলে তো সেতু হয় না। কিন্তু, উনি (খালেদা জিয়া) জোড়াতালি দিয়ে কী বোঝাতে চেয়েছেন, তা আমার বোধগম্য নয়। তবে, বাংলাদেশে তো একটা প্রচলিত কথা রয়েছে পাগলে কি না কয়, ছাগলে কি না খায়।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: