facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৭ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

ওষুধের কাঁচামাল উৎপাদনে বাংলাদেশ-চীনের নব সূচনা


২৪ নভেম্বর ২০১৮ শনিবার, ০৯:৫৭  পিএম

নিজস্ব প্রতিবেদক


ওষুধের কাঁচামাল উৎপাদনে বাংলাদেশ-চীনের নব সূচনা

বাংলাদেশ ঔষধ শিল্প সমিতি বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ফার্মাসিউটিক্যাল ইন্ডাস্ট্রিজ (বিএপিআই) ও ইউনান-বাংলা বিজনেস ইনফরমেশন কনসালটেশন কোম্পানি লিমিটেডের (ওয়াইএনবিবিআইসি) যৌথ উদ্যোগে গত ১০-১৭ নভেম্বর চীনের গুরুত্বপূর্ণ তিনটি প্রদেশে “চীন-বাংলাদেশ এপিআই (ঔষধ শিল্পের কাঁচামাল) শিল্পের উন্নয়ন ও সম্প্রসারণে পারস্পরিক সহযোগিতা” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে বাংলাদেশ ও চীনের ওষুধ শিল্পের বর্তমান ও ভবিষ্যৎ বিকাশে পারস্পরিক সহযোগিতা ও সম্ভাবনার ব্যাপারে বিস্তারিত আলোচনা হয়।

সেমিনার ছাড়াও বিজনেস টু বিজনেস মিটিং এবং এপিআই (ঔষধ শিল্পের কাঁচামাল) কারখানা পরিদর্শনের সুযোগ এপিআই শিল্পের জন্য কারিগরী ও যৌথ উদ্যোগ সৃষ্টিতে সহায়তা করবে।

সেমিনারে বাংলাদেশের শীর্ষস্থানীয় ১৫টি ওষুধ কোম্পানি ও চীনের শীর্ষস্থানীয় ৩০টি ওষুধ কোম্পানি যৌথভাবে অংশগ্রহণ ও মতামত আদান প্রদান করেছেন। বাংলাদেশের প্রতিনিধিদলের পক্ষে বাংলাদেশ ঔষধ শিল্প সমিতির মহাসচিব এস এম শফিউজ্জামান নেতৃত্ব দেন। অন্যদিকে চীন সরকারের বিভিন্ন স্তরের রাজনৈতিক নেতৃবৃন্দ এবং সংশ্লিষ্ট এপিআই কোম্পানির টেকনিক্যাল ও ঊর্ধ্বতন কর্মকর্তারা আলোচনায় অংশগ্রহণ করেন।

এছাড়াও বোহাই নতুন শিল্পপার্ক এলাকার ব্যবস্থাপনা পরিচালক ও পার্টি সেক্রেটারি লু সিটং এবং চীনে নিযুক্ত বাংলাদেশ সরকারের বাণিজ্যিক প্রতিনিধি মোঃ মাহফুজুল আলম খান ওই সেমিনারে উপস্থিত ছিলেন ও সংশ্লিষ্ট সরকারের পক্ষ থেকে যাবতীয় সুযোগ-সুবিধার আশ্বাস দেন।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: