facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৭ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

আয়-ব্যয় উভয়ই বেড়েছে আওয়ামী লীগের


১৫ আগস্ট ২০১৮ বুধবার, ১০:৫০  এএম

নিজস্ব প্রতিবেদক


আয়-ব্যয় উভয়ই বেড়েছে আওয়ামী লীগের

ক্ষমতাসীন আওয়ামী লীগের দলীয় আয় ও ব্যয় দুটোই বেড়েছে। ২০১৭ সালে দলটির আয় হয়েছে ২০ কোটি ২৪ লাখ ৯৬ হাজার ৪৩৬ টাকা। একই সময়ে ব্যয় হয়েছে ১৩ কোটি ৬৩ লাখ ৪৮ হাজার ৩১৯ টাকা। ব্যয়ের চেয়ে আয় বেশি হওয়ায় উদ্ধৃত রয়েছে ৬ কোটি ৬১ লাখ ৪৮ হাজার ১১৭ টাকা। মঙ্গলবার নির্বাচন কমিশনে জমা দেয়া দলীয় আয়-ব্যয়ের হিসাবে এ তথ্য উঠে এসেছে।

নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদের কাছে দলের বার্ষিক হিসাব জমা দেন দলটির দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ।

হিসাব জমা দেয়ার পর আবদুস সোবহান গোলাপ বলেন, দলের আয়ের প্রধান উৎসের মধ্যে রয়েছে- দলীয় নতুন ভবন নির্মাণে অনুদান, দলের সদস্যদের কাছ থেকে বার্ষিক চাঁদা, উপনির্বাচনে মনোনয়ন ফরম বিক্রিসহ ১২টি খাত। অপরদিকে ব্যয়ের প্রধান খাতগুলোর মধ্যে রয়েছে- দলের ভবন নির্মাণ, কর্মচারীদের বোনাস-বেতন, আপ্যায়ন, সভা-সেমিনার, ইউটিলিটি বিল ইত্যাদি।

ইসির তথ্য অনুযায়ী, ২০১৬ সালে আওয়ামী লীগের আয় হয়েছিল ৪ কোটি ৮৪ লাখ ৩৪ হাজার ৯৭ টাকা এবং ব্যয় হয়েছে ৩ কোটি ১ লাখ ৮৪ হাজার ৭৯৯ টাকা। উদ্ধৃত ছিল ১ কোটি ৮২ লাখ ৪৯ হাজার ২৯৯ টাকা। এর আগের বছর ২০১৫ সালে দলটির আয় হয়েছিল ৭ কোটি ১১ লাখ ৬১ হাজার ৩৭৫ টাকা। আর ব্যয় ছিল ৩ কোটি ৭২ লাখ ৮১ হাজার ৪৬৯ টাকা। অর্থাৎ সে সময় দলটি প্রায় সাড়ে ৩ কোটি টাকা উদ্বৃত্ত দেখিয়েছিল।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: