facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৯ মার্চ শুক্রবার, ২০২৪

Walton

৮৫ ভাগ খাত থেকেই রিটার্ন পায়নি বিনিয়োগকারীরা


২৩ অক্টোবর ২০২১ শনিবার, ১০:৩৯  পিএম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বিজনেস24.কম


৮৫ ভাগ খাত থেকেই রিটার্ন পায়নি বিনিয়োগকারীরা

পুঁজিবাজারে গত সপ্তাহে সব ধরনের সূচক ছিল পতনমুখী। পতনমুখী বাজারে ৮৫ শতাংশ খাত থেকেই বিনিয়োগকারীরা রিটার্ন পায়নি। আলোচ্য সময়ে ২০টির মধ্যে মাত্র ৩টি খাত থেকে রিটার্ন পেয়েছে বিনিয়োগকারীরা।

সাপ্তাহিক পর্যালোচনায় এ তথ্য জানা গেছে।

তথ্যমতে, পুঁজিবাজারে ১৭টি খাত থেকে গত সপ্তাহে রিটার্ন পায়নি বিনিয়োগকারীরা। তবে যে ৩টি খাত থেকে রিটার্ন পেয়েছে সেগুলোর মধ্যে সর্বোচ্চ হার ছিল বিবিধ খাতে। খাতটিতে বিনিয়োগের মাধ্যমে বিনিয়োগকারীরা গেলো সপ্তাহে ৪.৫ শতাংশ রিটার্ন পেয়েছে। এ খাতের বাজার মূলধনের পরিমাণ ২৫ হাজার ২২৪ কোটি টাকা।

এরপর যে খাত থেকে বিনিয়োগকারীরা রিটার্ন পেয়েছে তা হলো জীবন বিমা খাত। এ খাতের রিটার্নের হার ১ দশমিক ৬ শতাংশ। এ খাতের বাজার মূলধনের পরিমাণ ৮ হাজার ৩২৫ কোটি টাকা। রিটার্নের দিক দিয়ে তৃতীয় অবস্থানে আছে চামড়া খাত। খাতটির রিটার্নের হার দশমিক ৯ শতাংশ।

যেসব খাত থেকে বিনিয়োগকারীরা গেলো সপ্তাহে রিটার্ন পায়নি সেগুলো হলো- ব্যাংক খাত, খাদ্য-আনুষাঙ্গিক, টেলিকমিউনিকেশন, প্রকৌশল, কাগজ-প্রকাশনা, জীবন বিমা, মিউচুয়াল ফান্ড, আইটি খাত, জ্বালানি, ভ্রমণ ও অবকাশ, পাট খাত, নন ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠান খাত, সেবা অবসান খাত, বস্ত্র, সিরামিক এবং সিমেন্ট খাত থেকে রিটার্ন পায়নি।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: