facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৫ এপ্রিল বৃহস্পতিবার, ২০২৪

Walton

৭৫ কোটি টাকা তোলার অনুমোদন পেল জেএমআই হসপিটাল


১৭ নভেম্বর ২০২১ বুধবার, ১১:০০  এএম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বিজনেস24.কম


৭৫ কোটি টাকা তোলার অনুমোদন পেল জেএমআই হসপিটাল

জেএমআই হসপিটাল রিকুইসাইটকে ৭৫ কোটি টাকা পুঁজিবাজার থেকে তোলার অনুমতি দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। কোম্পানিটির শেয়ার দর নির্ধারণ হবে বুকবিল্ডিং পদ্ধতিতে। গত মঙ্গলবার বিএসইসির ৭৯৯তম সভায় এই অনুমোদন দেওয়া হয়েছে।

বিএসইসির পরিচালক আবু রায়হান মোহাম্মদ মুতাসীম বিল্লাহ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এই টাকায় যন্ত্রপাতি ও সরঞ্জাম কেনা ছাড়াও ভবন নির্মাণ, ভূমি উন্নয়ন, ঋণ পরিশোধ ও প্রাথমিক গণপ্রস্তাবের খরচ বহন করা হবে।

২০২০ সালের ৩০ জুন সমাপ্ত অর্থবছরে পুনর্মূল্যায়ন ছাড়া কোম্পানিটির শেয়ারের বিপরীতে সম্পদ মূল্য ছিল ২৭ টাকা ৭৮ পয়সা। পুনর্মূল্যায়নসহ এটি দাঁড়ায় ২৯ টাকা ৯৯ পয়সা। গত পাঁচ বছরে কোম্পানিটির ভারিত গড় হারে শেয়ারপ্রতি আয় ২ টাকা ৪২ পয়সা।

কোম্পানিটির পরিশোধিত মূলধন ৯০ কোটি টাকা। বুকবিল্ডিং পদ্ধতিতে যে দাম ঠিক হবে, সাধারণ বিনিয়োগকারীদের ২০ শতাংশ কমে সে শেয়ার দেওয়া হবে।

কোম্পানিটির পরিশোধিত মূলধন ৯০ কোটি টাকা। এখন থেকে ইস্যুয়ার কোম্পানি কোনো ধরনের ইন্টার কোম্পানি লোন অনুমোদন করতে পারবে না।

শেয়ারবাজারে তালিকাভুক্তির পূর্বে কোম্পানিটি কোন প্রকার লভ্যাংশ ঘোষণা, অনুমোদন বা বিতরণ করতে পারবে না মর্মে সিদ্ধান্ত গৃহীত হয়।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: