facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২০ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

৫৫.৮০ টাকায় ইনডেক্স এগ্রোর শেয়ার পাবেন সাধারণ বিনিয়োগকারীরা


০৮ নভেম্বর ২০২০ রবিবার, ০৪:৫১  পিএম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বিজনেস24.কম


৫৫.৮০ টাকায় ইনডেক্স এগ্রোর শেয়ার পাবেন সাধারণ বিনিয়োগকারীরা

বুক বিল্ডিং পদ্ধতিতে পুঁজিবাজারে আসার অপেক্ষায় থাকা ইনডেক্স এগ্রো লিমিটেডের কাট অব প্রাইজ (প্রান্ত মূল্য সীমা) ৬২ টাকা নির্ধারিত হয়েছে। আইন অনুসালে ১০ শতাংশ কমে অর্থাৎ ৫৮.৫০ টাকায় কোম্পানির শেয়ার পাবেন সাধারণ বিনিয়োগকারীরা।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ১০০ টাকা এবং সর্বনিম্ম ১১ টাকায় বিট করেছে যোগ্য বিনিয়োগকারীরা। সবচেয়ে বেশি আবেদন পড়েছে ৬১ টাকা দরে। এই দরে আবেদন করেছে ১৬ জন বিনিয়োগকারী। এরপর দ্বিতীয় সর্বোচ্চ ১২ জন ৫১ টাকায় দর প্রস্তাব করেছেন।

এর আগে গত ১ নভেম্বর বিকাল ৫ টা থেকে শুরু হয়ে ৪ নভেম্বর বিকাল ৫টা পর্যন্ত টানা ৭২ ঘন্টা বিডিং অনুষ্ঠিত হবে। বিডিংয়ের মাধ্যমে যোগ্য বিনিয়োগকারীরা (ইআই) কোম্পানিটির শেয়ারের প্রান্ত-সীমা মূল্য নির্ধারণ করবেন।

এর আগের এ বছরের ১০ সেপ্টেম্বর পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সভায় ইলেকট্রনিক বিডিংয়ের মাধ্যমে শেয়ারের প্রান্তসীমা মূল্য নির্ধারণের অনুমোদন পায় ইনডেক্স এগ্রো। বুক বিল্ডিং পদ্ধতির আইপিওর মাধ্যমে পুঁজিবাজার থেকে ৫০ কোটি টাকা মূলধন সংগ্রহ করবে কোম্পানিটি। সংগৃহীত অর্থ ভবন নির্মাণ, নতুন যন্ত্রপাতি ও সরঞ্জাম ক্রয় এবং আইপিও প্রক্রিয়ার ব্যয় নির্বাহ করবে তারা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে এএফসি ক্যাপিটাল লিমিটেড ও ইবিএল ইনভেস্টমেন্ট লিমিটেড।

২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের সমন্বিত আর্থিক বিবরণী অনুযায়ী, পুনর্মূল্যায়ন সঞ্চিতিসহ কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) ছিল ৪৫ টাকা ৩ পয়সা, পুনর্মূল্যায়ন সঞ্চিতি ছাড়া যা ৪৪ টাকা ৬ পয়সা। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রত আয় (ইপিএস) হয়েছে ৭ টাকা ৭ পয়সা। অন্যদিকে বিগত পাঁচ বছরের আর্থিক বিবরণী অনুযায়ী কর-পরবর্তী নিট মুনাফার ভারীত গড়হারে কোম্পানিটির ইপিএস হয়েছে ৫ টাকা ৬০ পয়সা।

 

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: