facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২০ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

৪ কোম্পানির লভ্যাংশ ঘোষণা


১৯ অক্টোবর ২০২১ মঙ্গলবার, ০১:৪৫  পিএম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বিজনেস24.কম


৪ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত চার কোম্পানির পরিচালনা পর্ষদ ২০২১ সালের ৩০ জুন সমাপ্ত বছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে।

কোম্পানিগুলোর কর্তৃপক্ষের দেওয়া তথ্যের ভিত্তিতে মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে কোম্পানিগুলোর লভ্যাংশের তথ্য প্রকাশ করা হয়েছে। প্রকাশিত তথ্য পর্যালোচনা করে এমন তথ্য পাওয়া গেছে।

কোম্পানিগুলোর মধ্যে রয়েছে- এমজেএল বিডি, ডরিন পাওয়ার জেনারেশন, তিতাস গ্যাস ও বিডি ল্যাম্পস ।

এমজেএল বিডি

কোম্পানিটি ৫৫ শতাংশ নগদ লভ্যাংশ দেবে। অর্থাৎ শেয়ারপ্রতি ৫ টাকা ৫০ পয়সা করে মোট ১৭৪ কোটি ২১ লাখ টাকা লভ্যাংশ হিসেবে বিনিয়োগকারীদের দেবে কোম্পানিটি।

লভ্যাংশের বিষয়ে পরিচালনা পর্ষদের নেওয়া সিদ্ধান্ত শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৫ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।


আর লভ্যাংশ পাওয়ার যোগ্য বিনিয়োগকারী নির্ধারণে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৭ নভেম্বর। অর্থাৎ ওই দিন যেসব বিনিয়োগকারীর কাছে কোম্পানিটির শেয়ার থাকবে তারাই লভ্যাংশ পাবেন।

ডরিন পাওয়ার

কোম্পানিটি ১৩ শতাংশ নগদ (উদ্যোক্তা/পরিচালক ছাড়া) ও ১২ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দেবে। অর্থাৎ শেয়ারপ্রতি ১ টাকা ৩০ পয়সা করে মোট ৬ কোটি ২৭ লাখ টাকা নগদ লভ্যাংশ দেবে কোম্পানিটি। আর ১২ শতাংশ হারে ১৭ কোটি ৩৩ লাখ টাকার বোনাস শেয়ার দেবে। যাতে একই পরিমাণ পরিশোধিত মূলধন বাড়বে। এ হিসাবে মোট ২৩ কোটি ৬০ লাখ টাকার লভ্যাংশ দেবে কোম্পানিটি।

লভ্যাংশের বিষয়ে পরিচালনা পর্ষদের নেওয়া সিদ্ধান্ত শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৫ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। আর লভ্যাংশ পাওয়ার যোগ্য বিনিয়োগকারী নির্ধারণে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৯ নভেম্বর।

তিতাস গ্যাস

কোম্পানিটি ২২ শতাংশ নগদ লভ্যাংশ দেবে। এ হিসাবে শেয়ারপ্রতি ২ টাকা ২০ পয়সা করে মোট ২১৭ কোটি ৬৩ লাখ টাকা নগদ বিতরণ করবে কোম্পানিটি।

লভ্যাংশের বিষয়ে পরিচালনা পর্ষদের নেওয়া সিদ্ধান্ত শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ কোম্পানিটি এখনো ঘোষণা করেনি। তবে লভ্যাংশ পাওয়ার যোগ্য বিনিয়োগকারী নির্ধারণে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১১ নভেম্বর।

বিডি ল্যাম্পস

কোম্পানিটি ২০ শতাংশ নগদ লভ্যাংশ দেবে। অর্থাৎ শেয়ারপ্রতি ২ টাকা করে মোট ১ কোটি ৮৭ লাখ টাকা নগদ লভ্যাংশ দেবে কোম্পানিটি।

লভ্যাংশের বিষয়ে পরিচালনা পর্ষদের নেওয়া সিদ্ধান্ত শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। আর লভ্যাংশ পাওয়ার যোগ্য বিনিয়োগকারী নির্ধারণে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১০ নভেম্বর।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: