facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৬ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

৩ কোম্পানির ক্রেডিট রেটিং প্রকাশ


০৩ জুলাই ২০২২ রবিবার, ১০:২১  পিএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


৩ কোম্পানির ক্রেডিট রেটিং প্রকাশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত তিনটি কোম্পানি ক্রেডিট রেটিং নির্ণয় করে তা প্রকাশ করা হয়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানি তিনটি হলো- শাশা ডেনিমস, কনভিডেন্স সিমেন্ট ও ইসলামী ইন্স্যুরেন্স বাংলাদেশ।

কোম্পানি তিনটির মধ্যে শাশা ডেনিমস ও কনভিডেন্স সিমেন্টের ক্রেডিট রেটিং করেছে ক্রেডিট রেটিং এজেন্সি অব বাংলাদেশ লিমিটেড (সিআরএবি)। আর ইসলামী ইন্স্যুরেন্স বাংলাদেশের ক্রেডিট রেটিং করেছে আরগুস ক্রেডিট রেটিং সার্ভিসেস লিমিটেড (এসিআরএসএল)।

শাশা ডেনিমসের এন্টিটি সার্ভিল্যান্স রেটিং হয়েছে ‘এএ৩’। ২০২১ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, ২০২২ সালের ৩১ মার্চ সমাপ্ত সময়ের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং ২০২২ সালের ৩১ মে পর্যন্ত সময়ের ব্যাংকের দায় ও অন্যান্য প্রাসঙ্গিক বিষয় বিবেচনা করে এ রেটিং নির্ণয় করা হয়েছে।

কনভিডেন্স সিমেন্টের এন্টিটি সার্ভিল্যান্স রেটিং হয়েছে ‘এএ৩’। ২০২১ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, ২০২২ সালের ৩১ মার্চ সমাপ্ত সময়ের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং ২০২২ সালের ৩১ মে পর্যন্ত সময়ের ব্যাংকের দায় ও অন্যান্য প্রাসঙ্গিক বিষয় বিবেচনা করে এ রেটিং নির্ণয় করা হয়েছে।

ইসলামী ইন্স্যুরেন্স বাংলাদেশের ক্লেইম পেইং অ্যাবিলিটি রেটিং হয়েছে ‘এএ+’ এবং স্বল্প মেয়াদে রেটিং হয়েছে এসটি-২। ২০২১ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং ২০২২ সালের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ রেটিং নির্ণয় করা হয়েছে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: