facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৮ মার্চ বৃহস্পতিবার, ২০২৪

Walton

২০ শতাংশ কমে ইনডেক্স এগ্রোর শেয়ার পাবেন বিনিয়োগকারীরা


৩০ নভেম্বর ২০২০ সোমবার, ০৭:৫৫  পিএম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বিজনেস24.কম


২০ শতাংশ কমে ইনডেক্স এগ্রোর শেয়ার পাবেন বিনিয়োগকারীরা

পুঁজিবাজারের উন্নয়ন ও সাধারণ বিনিয়োগকারীদের স্বার্থে প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) ২০ শতাংশ ডিসকাউন্টে শেয়ার ছাড়বে ইনডেক্স এগ্রো ইন্ডাস্ট্রিজ। নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সঙ্গে আলোচনা সাপেক্ষে কোম্পানি কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে।

ইনডেক্স এগ্রো থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বুক বিল্ডিং পদ্ধতির নিলামে ইনডেক্স এগ্রোর কাট-অফ প্রাইস ঠিক হয়েছে ৬২ টাকা। আইন অনুযায়ী আইপিওতে ১০ শতাংশ ডিসকাউন্টে অর্থাৎ ৬.২০ টাকা কমে ৫৫.৮০ টাকায় শেয়ার ইস্যুর কথা। তবে কোম্পানি কর্তৃপক্ষ প্রায় ২০ শতাংশ ডিসকাউন্টে প্রতিটি শেয়ার ৫০ টাকা করে ইস্যুর সিদ্ধান্ত নিয়েছে।

এর আগে কোম্পানিটির কাট-অফ প্রাইস নির্ধারনের জন্য গত ১ নভেম্বর বিকাল ৫টায় নিলাম শুরু হয়। যা শেষ হয় ৪ নভেম্বর বিকাল ৫টায়। আর গত ১০ সেপ্টেম্বর বিএসইসির ৭৩৯তম সভায় কোম্পানিটির বিডিংয়ের অনুমোদন দেয়া হয়।

জানা গেছে, ইনডেক্স এগ্রো বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে শেয়ারবাজার থেকে ৫০ কোটি টাকা উত্তোলন করবে। যা ভবন নির্মাণ, মেশিনারিজ ও ইক্যুপমেন্ট ক্রয় এবং আইপিওজনিত ব্যয়ে ব্যবহার করা হবে।

কোম্পানিটির ২০১৮-১৯ অর্থবছরে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৭.০৭ টাকা। আর বিগত ৫টি আর্থিক বিবরণী অনুযায়ী ভারিত গড় হারে শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৫.৬০ টাকা। ২০১৯ সালের ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পত্তি মূল্য (এনএভিপিএস) দাড়িঁয়েছে ৪৫.০৩ টাকায়।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপকের দায়িত্বে রয়েছে এএফসি ক্যাপিটাল ও ইবিএল ইনভেস্টমেন্টস।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: