facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২০ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

১৯ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ


০৯ মে ২০২১ রবিবার, ০১:১২  পিএম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বিজনেস24.কম


১৯ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত ৬টি কোম্পানি রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে প্রান্তিক আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। এই কোম্পানিগুলো আর্থিক প্রতিবেদনে চলমান হিসাব বছরের প্রথম প্রান্তিকের বা চলতি বছরের জানুয়ারি-মার্চ সময়ের আর্থিক অবস্থা তুলে ধরেছে। এছাড়া ১৩ কোম্পানির তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

প্রথম প্রান্তিক প্রকাশ করা কোম্পানিগুলোর মধ্যে রয়েছে- ইস্টার্ন ব্যাংক, ইউনাইটেড ইন্স্যুরেন্স, তাকাফুল ইন্স্যুরেন্স, সিটি ব্যাংক, ডেল্টা ব্র্যাক হাউসিং এবং অগ্রণী ইন্স্যুরেন্স।


ইস্টার্ন ব্যাংক

চলতি বছরের জানুয়ারি-মার্চ সময়ে ইপিএস হয়েছে ১ টাকা ২৮ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ৩ পয়সা। শেয়ারপ্রতি সম্পদ মূল্য মার্চ শেষে দাঁড়িয়েছে ৩৭ টাকা ৬২ পয়সা, যা ২০২০ সালের মার্চ শেষে ছিল ৩৩ টাকা ৮ পয়সা। আর চলতি বছরের জানুয়ারি-মার্চ সময়ে শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ৭ টাকা ৬৪ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৫ টাকা ২৪ পয়সা।

ইউনাইটেড ইন্স্যুরেন্স

চলতি বছরের জানুয়ারি-মার্চ সময়ে ইপিএস হয়েছে ২৮ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ২৪ পয়সা। শেয়ারপ্রতি সম্পদ মূল্য মার্চ শেষে দাঁড়িয়েছে ৩০ টাকা ৯৯ পয়সা, যা ২০২০ সালের ডিসেম্বর শেষে ছিল ৩৩ টাকা ৪ পয়সা। আর চলতি বছরের জানুয়ারি-মার্চ সময়ে শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ঋণাত্মক ৮৯ পয়সা। আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ১ পয়সা।


তাকাফুল ইন্স্যুরেন্স

চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ৫৪ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৩৭ পয়সা। মার্চ শেষে শেয়ারপ্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৮ টাকা ৬৫ পয়সা, যা ২০২০ সালের ডিসেম্বর শেষে ছিল ১৭ টাকা ৬০ পয়সা। আর চলতি বছরের জানুয়ারি-মার্চ পর্যন্ত শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ১ টাকা ৩ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৯৩ পয়সা।

সিটি ব্যাংক

চলতি বছরের জানুয়ারি-মার্চ সময়ে ইপিএস হয়েছে ৯৮ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৭৫ পয়সা। শেয়ারপ্রতি সম্পদ মূল্য মার্চ শেষে দাঁড়িয়েছে ২৯ টাকা ৩৮ পয়সা, যা ২০২০ সালের ডিসেম্বর শেষে ছিল ২৯ টাকা ৩ পয়সা। আর চলতি বছরের জানুয়ারি-মার্চ পর্যন্ত শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ঋণাত্মক ২২ টাকা ৭ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ঋণাত্মক ৯ টাকা ৪১ পয়সা।

ডেল্টা ব্র্যাক হাউজিং

চলতি বছরের জানুয়ারি-মার্চ সময়ে ইপিএস হয়েছে ২ টাকা ১ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ৬৮ পয়সা। শেয়ারপ্রতি সম্পদ মূল্য মার্চ শেষে দাঁড়িয়েছে ৪৩ টাকা ৭৪ পয়সা, যা ২০২০ সালের ডিসেম্বর শেষে ছিল ৪১ টাকা ৭২ পয়সা। আর চলতি বছরের জানুয়ারি-মার্চ সময়ে শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ২৩ টাকা ২২ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ঋণাত্মক ৫ টাকা ৬২ পয়সা।

অগ্রণী ইন্স্যুরেন্স

চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ২৯ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৩১ পয়সা। শেয়ারপ্রতি সম্পদ মূল্য মার্চ শেষে দাঁড়িয়েছে ১৮ টাকা ৪০ পয়সা, যা ২০২০ সালের ডিসেম্বর শেষে ছিল ১৮ টাকা ১১ পয়সা। আর চলতি বছরের জানুয়ারি-মার্চ সময়ে শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ৫ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৫ পয়সা।

পুঁজিবাজারে তালিকাভুক্ত ১৩টি কোম্পানি রোববার (৯ মে) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে প্রান্তিক আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। এই কোম্পানিগুলো আর্থিক প্রতিবেদনে চলমান হিসাব বছরের তৃতীয় প্রান্তিকের আর্থিক অবস্থা তুলে ধরেছে।

কোম্পানিগুলোর মধ্যে রয়েছে- সিলকো ফার্মাসিউটিক্যালস, প্রিমিয়ার সিমেন্ট, অ্যাপেক্স ফুড, বিডি থাই, এনভয় টেক্সটাইল, আর্গন ডেনিম, এভিন্স টেক্সটাইল, আজিজ পাইপ, কোহিনুর কেমিক্যাল, দুলামিয়া কটন, স্কয়ার টেক্সটাইল, ফারইস্ট নিটিং এবং অ্যাপেক্স স্পিনিং।


সিলকো ফার্মাসিউটিক্যালস

চলতি বছরের জানুয়ারি-মার্চ সময়ে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৩২ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৩০ পয়সা। আর ২০২০ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত ইপিএস হয়েছে ৭৭ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৮০ পয়সা।

শেয়ারপ্রতি সম্পদমূল্য চলতি বছরের মার্চ শেষে দাঁড়িয়েছে ২১ টাকা ৮০ পয়সা, যা ২০২০ সালের জুন শেষে ছিল ২১ টাকা ৬৪ পয়সা। আর ২০২০ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ সময়ে শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ১ টাকা ৭৯ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ২১ পয়সা।

প্রিমিয়ার সিমেন্ট


চলতি বছরের জানুয়ারি-মার্চ সময়ে ইপিএস হয়েছে ১ টাকা ৫৬ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১৮ পয়সা। আর ২০২০ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত ইপিএস হয়েছে ৪ টাকা ৭ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ৩৪ পয়সা।

শেয়ারপ্রতি সম্পদমূল্য চলতি বছরের মার্চ শেষে দাঁড়িয়েছে ৭৭ টাকা ৭২ পয়সা, যা ২০২০ সালের জুন শেষে ছিল ৪৯ টাকা ৭৪ পয়সা। আর ২০২০ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ সময়ে শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ৫ টাকা ৩৪ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৩ টাকা ২৫ পয়সা।

অ্যাপেক্স ফুড

চলতি বছরের জানুয়ারি-মার্চ সময়ে ইপিএস হয়েছে ৫৩ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি ৫ টাকা ২৪ পয়সা লোকসান হয়। আর ২০২০ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত ইপিএস হয়েছে ১ টাকা ২৩ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান হয় ৪ টাকা ৫৮ পয়সা।

শেয়ারপ্রতি সম্পদমূল্য চলতি বছরের মার্চ শেষে দাঁড়িয়েছে ১২০ টাকা ৩৪ পয়সা, যা ২০২০ সালের জুন শেষে ছিল ১২০ টাকা ৬৩ পয়সা। আর ২০২০ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ সময়ে শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ৪৪ টাকা ৬৯ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১১ টাকা ৬৬ পয়সা।

বিডি থাই

চলতি বছরের জানুয়ারি-মার্চ সময়ে ইপিএস হয়েছে ৪১ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৬ পয়সা। আর ২০২০ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত ইপিএস হয়েছে ১ টাকা ৩ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১৬ পয়সা।

শেয়ারপ্রতি সম্পদমূল্য চলতি বছরের মার্চ শেষে দাঁড়িয়েছে ২৭ টাকা ৫৬ পয়সা, যা ২০২০ সালের জুন শেষে ছিল ২৬ টাকা ৮০ পয়সা। আর ২০২০ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ সময়ে শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ১৩ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ঋণাত্মক ৯পয়সা।

এনভয় টেক্সটাইল

চলতি বছরের জানুয়ারি-মার্চ সময়ে ইপিএস হয়েছে ২১ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৯১ পয়সা। আর ২০২০ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত ইপিএস হয়েছে ৫৮ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ২ টাকা ৬ পয়সা।

শেয়ারপ্রতি সম্পদমূল্য চলতি বছরের মার্চ শেষে দাঁড়িয়েছে ৩৭ টাকা ৯০ পয়সা, যা ২০২০ সালের জুন শেষে ছিল ৩৮ টাকা ৪৩ পয়সা। আর ২০২০ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ সময়ে শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ৪ টাকা ৪৮ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৪ টাকা ২ পয়সা।

আর্গন ডেনিম

চলতি বছরের জানুয়ারি-মার্চ সময়ে ইপিএস হয়েছে ৪৫ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ২৯ পয়সা। আর ২০২০ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত ইপিএস হয়েছে ১ টাকা ৮ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ৬৭ পয়সা।

শেয়ারপ্রতি সম্পদমূল্য চলতি বছরের মার্চ শেষে দাঁড়িয়েছে ২৬ টাকা ৫৩ পয়সা, যা ২০২০ সালের জুন শেষে ছিল ২৭ টাকা ২১ পয়সা। আর ২০২০ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ সময়ে শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ৪৭ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৩ টাকা ৪৫ পয়সা।

ইভিন্স টেক্সটাইল

চলতি বছরের জানুয়ারি-মার্চ সময়ে ইপিএস হয়েছে ১৬ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৪ পয়সা। আর ২০২০ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১৪ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৩৪ পয়সা।

শেয়ারপ্রতি সম্পদমূল্য চলতি বছরের মার্চ শেষে দাঁড়িয়েছে ১২ টাকা ৭৪ পয়সা, যা ২০২০ সালের জুন শেষে ছিল ১৩ টাকা ৫২ পয়সা। আর ২০২০ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ সময়ে শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ২ টাকা ১৬ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ৮৫ পয়সা।

আজিজ পাইপ

চলতি বছরের জানুয়ারি-মার্চ সময়ে শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৩৭ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৫ পয়সা। আর ২০২০ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৪৭ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ২৬ পয়সা।

শেয়ারপ্রতি সম্পদমূল্য চলতি বছরের মার্চ শেষে দাঁড়িয়েছে ঋণাত্মক ১৪ টাকা ৭৬ পয়সা, যা ২০২০ সালের জুন শেষে ছিল ঋণাত্মক ১৪ টাকা ২২ পয়সা। আর ২০২০ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ সময়ে শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ১৭ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৭ টাকা ৫৫ পয়সা।

কোহিনুর কেমিক্যাল

চলতি বছরের জানুয়ারি-মার্চ সময়ে ইপিএস হয়েছে ২ টাকা ৬৯ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৫৪ পয়সা। আর ২০২০ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত ইপিএস হয়েছে ৮ টাকা ১৮ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৫ টাকা ২৪ পয়সা।

শেয়ারপ্রতি সম্পদমূল্য চলতি বছরের মার্চ শেষে দাঁড়িয়েছে ৫২ টাকা ২১ পয়সা, যা ২০২০ সালের জুন শেষে ছিল ৪২ টাকা ৫৯ পয়সা। আর ২০২০ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ সময়ে শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ১৫ টাকা ৮২ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১১ টাকা ১০ পয়সা।

দুলামিয়া কটন

চলতি বছরের জানুয়ারি-মার্চ সময়ে শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১৩ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি লোকসান হয় ১৫ পয়সা। আর ২০২০ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৪৬ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি লোকসান হয় ৪৫ পয়সা।

শেয়ারপ্রতি সম্পদমূল্য চলতি বছরের মার্চ শেষে দাঁড়িয়েছে ঋণাত্মক ৩৬ টাকা ৭১ পয়সা, যা ২০২০ সালের জুন শেষে ছিল ঋণাত্মক ৩৬ টাকা ৪৪ পয়সা। আর ২০২০ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ সময়ে শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ঋণাত্মক ৬৫ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ঋণাত্মক ৪ টাকা ২৮ পয়সা।

স্কয়ার টেক্সটাইল

চলতি বছরের জানুয়ারি-মার্চ সময়ে ইপিএস হয়েছে ১ টাকা ৫ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৩৫ পয়সা। আর ২০২০ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত ইপিএস হয়েছে ১ টাকা ৮৪ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ১৯ পয়সা।

শেয়ারপ্রতি সম্পদমূল্য চলতি বছরের মার্চ শেষে দাঁড়িয়েছে ৩৭ টাকা ১৩ পয়সা, যা ২০২০ সালের জুন শেষে ছিল ৩৬ টাকা ২৯ পয়সা। আর ২০২০ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ সময়ে শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ৪ টাকা ১৪ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৩ টাকা ২২ পয়সা।

ফারইস্ট নিটিং

চলতি বছরের জানুয়ারি-মার্চ সময়ে ইপিএস হয়েছে ২০ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ২২ পয়সা। আর ২০২০ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত ইপিএস হয়েছে ৩৩ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৩৪ পয়সা।

শেয়ারপ্রতি সম্পদমূল্য চলতি বছরের মার্চ শেষে দাঁড়িয়েছে ১৯ টাকা ২ পয়সা, যা ২০২০ সালের জুন শেষে ছিল ১৯ টাকা ৩৬ পয়সা। আর ২০২০ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ সময়ে শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ঋণাত্মক ১ টাকা ৫৫ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৭৫ পয়সা।

আপেক্স স্পিনিং

চলতি বছরের জানুয়ারি-মার্চ সময়ে ইপিএস হয়েছে ৭৬ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৭২ পয়সা। আর ২০২০ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত ইপিএস হয়েছে ২ টাকা ৫১ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ২ টাকা ১৯ পয়সা।

শেয়ারপ্রতি সম্পদমূল্য চলতি বছরের মার্চ শেষে দাঁড়িয়েছে ৫৫ টাকা ১৯ পয়সা, যা ২০২০ সালের জুন শেষে ছিল ৫৪ টাকা ১৭ পয়সা। আর ২০২০ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ সময়ে শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ১৮ টাকা ৫৩ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৭ টাকা ৭ পয়সা।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: