facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৫ এপ্রিল বৃহস্পতিবার, ২০২৪

Walton

১৪ প্রতিষ্ঠানে মুনাফায় সুখবর


৩০ জানুয়ারি ২০২৩ সোমবার, ০৫:৩৪  পিএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


১৪ প্রতিষ্ঠানে মুনাফায় সুখবর

সদ্যসমাপ্ত ২০২২ সালের অক্টোবার-ডিসেম্বর সময়ের ব্যবসায় শেয়ারবাজারে তালিকাভুক্ত ১৪ প্রতিষ্ঠান সুখবর দিয়েছে। এ সময়ে কোম্পানিগুলোর মুনাফা আগের বছরের চেয়ে বেড়েছে। এর মধ্যে রয়েছে মেঘনা পেট্রোলিয়াম, শাহিনপুকুর সিরামিকস, অগ্নি সিস্টেম, এইচআর টেক্সটাইল, আমরা নেটওয়ার্ক, ইভিন্স টেক্সটাইল, এসকে ট্রিমস, তমিজউদ্দিন টেক্সটাইল, ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন, ফু-ওয়াং ফুড, ইস্টার্ন লুব্রিকেন্ট, ন্যাশনাল টিউবস, এস আলম কোল্ড রোল্ড স্টিল এবং রেহিমা ফুড।

কোম্পানিগুলোর পরিচালনা পর্ষদ সভা শেষে প্রকাশিত আর্থিক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। সোমবার (৩০ জানুয়ারি) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে এ প্রতিবেদন প্রকাশ করা হয়। প্রতিষ্ঠানগুলো হলো-

মেঘনা পেট্রোলিয়াম : ২০২২ সালের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ৮ টাকা ৩৪ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৬ টাকা ৫১ পয়সা। আর ২০২২-২৩ হিসাব বছরের প্রথম ছয় মাসে (২০২২ সালের জুলাই থেকে ডিসেম্বর) শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ১৭ টাকা ৪ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ১২ টাকা ৭৪ পয়সা।

শাহিনপুকুর সিরামিকস : ২০২২ সালের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ১৫ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৮ পয়সা। আর ২০২২ সালের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ২৫ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ১০ পয়সা।

অগ্নি সিস্টেম : ২০২২ সালের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ৩১ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ২৭ পয়সা। আর ২০২২ সালের জুলাই থেকে ডিসেম্বর সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৬৯ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৫৭ পয়সা।

এইচআর টেক্সটাইল : ২০২২ সালের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ৫৪ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৪৬ পয়সা। আর ২০২২ সালের জুলাই থেকে ডিসেম্বর সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ১ টাকা ৫২ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ১ টাকা ৪ পয়সা।

আমরা নেটওয়ার্ক : ২০২২ সালের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ১ টাকা ৩১ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৪১ পয়সা। আর ২০২২ সালের জুলাই থেকে ডিসেম্বর সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ২ টাকা ৩৫ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৯০ পয়সা।

ইভিন্স টেক্সটাইল : ২০২২ সালের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত ছয় মাসে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ১০ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৫ পয়সা। আর ২০২২ সালের জুলাই থেকে ডিসেম্বর সময়ে শেয়ারপ্রতি লোকসান হয়েছে ২৬ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি লোকসান হয় ২০ পয়সা।

এসকে ট্রিমস : ২০২২ সালের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ৩৪ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ২৫ পয়সা। আর ২০২২ সালের জুলাই থেকে ডিসেম্বর সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৬৬ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৪৯ পয়সা।

তমিজউদ্দিন টেক্সটাইল : ২০২২ সালের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ১ টাকা ৮৬ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ১ টাকা ৮৫ পয়সা। আর ২০২২ সালের জুলাই থেকে ডিসেম্বর সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ২ টাকা ৭২ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ২ টাকা ৬০ পয়সা।

ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন : ২০২২ সালের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ৪৯ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ২১ পয়সা। আর ২০২২ সালের জুলাই থেকে ডিসেম্বর সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ১ টাকা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি লোকসান হয় ৬৭ পয়সা।

ফু-ওয়াং ফুড : ২০২২ সালের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ১০ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৩ পয়সা। আর ২০২২ সালের জুলাই থেকে ডিসেম্বর সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ১৪ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৯ পয়সা।

ইস্টার্ন লুব্রিকেন্ট : ২০২২ সালের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ৬ টাকা ২৬ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ১ টাকা ২২ পয়সা। আর ২০২২ সালের জুলাই থেকে ডিসেম্বর সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৬ টাকা ৫১ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ২ টাকা ৯৬ পয়সা।

ন্যাশনাল টিউবস : ২০২২ সালের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত ছয় মাসে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ৩১ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ১৬ পয়সা। আর ২০২২ সালের জুলাই থেকে ডিসেম্বর সময়ে শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১৩ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি লোকসান হয় ২৩ পয়সা।

এস আলম কোল্ড রোল্ড স্টিল : ২০২২ সালের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ১৮ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৩ পয়সা। আর ২০২২ সালের জুলাই থেকে ডিসেম্বর সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৩০ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ২১ পয়সা।

রহিমা ফুড : ২০২২ সালের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ৩৫ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি লোকসান হয় ৬ পয়সা। আর ২০২২ সালের জুলাই থেকে ডিসেম্বর সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৪৯ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি লোকসান হয় ৩ পয়সা।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: