facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৭ এপ্রিল বুধবার, ২০২৪

Walton

হেরেও জয়ের আনন্দ বাংলাদেশের


২৫ আগস্ট ২০১৮ শনিবার, ০৫:৫৪  পিএম

নিজস্ব প্রতিবেদক


হেরেও জয়ের আনন্দ বাংলাদেশের

উত্তর কোরিয়ার কাছে হেরে গেলেও দারুন ফুটবল খেলেছে বাংলাদেশ। ৩-১ গোলে হেরে এশিয়ান গেমস থেকে বাদ পড়লো লাল সবুজের দল।

শুক্রবার রাতে ইন্দোনেশিয়ার সিকারাংয়ের ওয়াইবাওয়া মুকতি স্টেডিয়ামে দ্বিতীয় রাউন্ডের ম্যাচে মুখোমুখি হয় এ দুই দল।

খেলার প্রথমার্ধে ২-০ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশ। প্রথমার্ধে সুবিধা করতে না পারেনি টাইগাররা। এ সময়ে বল নিয়ন্ত্রণ কোরিয়ার দখলে ছিল ৬১ শতাংশ, আর বাংলাদেশের ৩১ শতাংশ। ১৩ মিনিটে উত্তর কোরিয়াকে এগিয়ে নেন কিম। ৩৮তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন হান থাই।

দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। শুধু আক্রমণ সামাল দেওয়াতেই সীমাবদ্ধ ছিল না, বরং সুযোগ বুঝে আক্রমণেও গেছে। এ সময় প্রতিপক্ষের গোলমুখে পাঁচ পাঁচটি শট নেন বাংলাদেশের স্ট্রাইকাররা। তিনটি কর্নারও লাভ করেছিল তারা। তবে গোলের দেখা পাচ্ছিলো না। অন্যদিকে ৬৯ মিনিটে ক্যাংয়ের গোলে ৩-০তে এগিয়ে যায় উত্তর কোরিয়া।

অবশেষে ইনজুরি টাইমে সাদ উদ্দিনের জরালো শটে গোল পেয়ে ব্যবধান কমায় বাংলাদেশ। উত্তর কোরিয়ার বিপক্ষে গোল পাওয়াই ছিল বাংলাদেশের জন্য ইতিবাচক বিষয়। আর শেষে নান্দনিক ফুটবল উপহার দিয়ে দর্শকদের মাত করেছে জামাল-সাদরা।

এশিয়ান গেমস ফুটবলে নিজেদের প্রথম ম্যাচে উজবেকিস্তানের কাছে ৩-০ গোলে হেরে টুর্নামেন্ট শুরু করেছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে থাইল্যান্ডের সাথে ১-১ গোলের ড্র’র পর কাতারকে ১-০ গোলে হারিয়ে প্রথমবারের মতো টুর্নামেন্টের নক আউট পর্বে ওঠেছিল বাংলাদেশ।

বাংলাদেশ দল
আশরাফুল ইসলাম রানা, বিশ্বনাথ ঘোষ, জামাল ভুঁইয়া, মাহবুবুর রহমান সুফিল, তপু বর্মন, মাসুক মিয়া জনি (আবদুল্লাহ), সুশান্ত ত্রিপুরা, টুটুল হোসেন বাদশা, সা’দ উদ্দিন, বিপুল আহমেদ ও আতিকুর রহমান ফাহাদ।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: