facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৯ মার্চ শুক্রবার, ২০২৪

Walton

সোয়া ১১ কোটি টাকা লভ্যাংশ দেবে কেডিএস


০৬ অক্টোবর ২০২২ বৃহস্পতিবার, ০৯:২৮  এএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


সোয়া ১১ কোটি টাকা লভ্যাংশ দেবে কেডিএস

কেডিএস অ্যাক্সেসরিজ লিমিটেডের বিদায়ী বছরের কর পরবর্তী মুনাফা হয়েছে ১৬ কোটি ৫৭ লাখ ২৫ হাজার ৪০২ টাকা। সেখান থেকে শেয়ারহোল্ডারদের জন্য ১৬ শতাংশ অর্থাৎ ১ টাকা ৬০ পয়সা করে নগদ লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ।

২০১৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া প্রকৌশল খাতের এই প্রতিষ্ঠানটি গত ৩০ জুন সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এই সিদ্ধান্ত নিয়েছে।

সিদ্ধান্ত অনুযায়ী কোম্পানির ৭ কোটি ১১ লাখ ৮২ হাজার ৩৬১ শেয়ারহোল্ডারদের মোট ১১ কোটি ৩৮ লাখ ৯১ হাজার ৭৭৭ টাকা দেওয়া হবে। আর বাকি ৫ কোটি ১৮ লাখ ৩৩ হাজার ৬২৪ টাকা রাখা হবে কোম্পানির ফান্ডে।

২০২১ সালে কোম্পানির নীট মুনাফা হয়েছিল ১৫ কোটি ৬৯ লাখ ৪৫ হাজার ১৪৮ টাকা। ওই বছর শেয়ারহোল্ডারদের লভ্যাংশ দিয়েছিল ১৫ শতাংশ অর্থাৎ ১ টাকা ৫০ পয়সা করে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এসব তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য মতে, ২০২২ সালে কেডিএসের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৩৩ পয়সা। সেখান থেকে শেয়ারহোল্ডারদের জন্য ১৬ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে।

এছাড়া, গত ৩০ জুন কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৫ টাকা ৫৮ পয়সা। তার আগের বছর ছিল ২৪ টাকা ৭৫ পয়সা।

এদিকে ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির ৩১তম বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে ২৪ নভেম্বর। ওইদিন ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে এজিএম অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১ নভেম্বর।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: