facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২০ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

সেন্ট্রাল ফার্মার শেয়ারের অস্বাভাবিক দাম


০৩ আগস্ট ২০২১ মঙ্গলবার, ১২:৫২  পিএম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বিজনেস24.কম


সেন্ট্রাল ফার্মার শেয়ারের অস্বাভাবিক দাম

দুই মাসের বেশি সময় ধরে পুঁজিবাজারে তালিকাভুক্ত সেন্ট্রাল ফার্মার শেয়ারের দাম বাড়ছে। প্রতিষ্ঠানটির শেয়ারের এই দাম বৃদ্ধিকে অস্বাভাবিক বলছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষ।

এ জন্য মঙ্গলবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ থেকে বিনিয়োগকারীদের সতর্ক করে জানানো হয়েছে- সেন্ট্রাল ফার্মার শেয়ারের দাম কারণ ছাড়াই অস্বাভাবিক বেড়েছে।

ডিএসই জানিয়েছে, সেন্ট্রাল ফার্মার শেয়ারের অস্বাভাবিক দাম বাড়ার কারণ জানাতে ২ আগস্ট কোম্পানিটিকে নোটিশ পাঠানো হয়। জবাবে কোম্পানিটির কর্তৃপক্ষ জানিয়েছে সম্প্রতি শেয়ারের যে অস্বাভাবিক দাম বেড়েছে তার জন্য কোন অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য নেই।

তথ্য পর্যালোচনায় দেখা যায়, গত ১ জুন কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম ছিল ১১ টাকা। যা অনেকটা টানা বেড়ে ২ আগস্ট লেনদেন শেষে দাঁড়ায় ১৯ টাকা ৫০ পয়সায়। অর্থাৎ দুই মাসে কোম্পানিটির শেয়ার দাম বেড়ে প্রায় দ্বিগুণ হয়ে গেছে।

শেয়ারের এমন দাম বাড়া কোম্পানিটি ২০১৩ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। প্রতিষ্ঠানটি সর্বশেষ ২০১৯ সালে বিনিয়োগকারীদের ১ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে।

আর ২০২০-২১ অর্থবছরের প্রথম নয় মাসের (২০২০ সালের জুলাই থেকে ২০২১ সালের মার্চ পর্যন্ত) ব্যবসায় শেয়ার প্রতি মুনাফা দিয়েছে মাত্র ৬ পয়সা।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: