facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৯ মার্চ শুক্রবার, ২০২৪

Walton

সাবেক এমপি মো. ইউনুস-এর প্রথম মৃত্যুবার্ষিকী পালিত


২৮ মার্চ ২০২২ সোমবার, ০১:১৬  পিএম

ডেস্ক রিপোর্ট

শেয়ার বিজনেস24.কম


সাবেক এমপি মো. ইউনুস-এর প্রথম মৃত্যুবার্ষিকী পালিত

কুমিল্লা-৫ বুড়িচং -ব্রাহ্মনপাড়া সংসদীয় আসনের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মোহাম্মদ ইউনুস-এর প্রথম মৃত্যুবার্ষিকী রবিবার যথাযোগ্য ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পালিত হয়েছে। অধ্যাপক মোহাম্মদ ইউনুস ফাউন্ডেশনের আয়োজনে এদিন সকালে এ নেতার গ্রামের বাড়ি বুড়িচং উপজেলার গোপীনাথপুরের পারিবারিক কবরস্থানে কুরআন খতম ও কবর জিয়ারতের মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু হয়। কবর জিয়ারাতে কুমিল্লা-৫ এর বর্তমান সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আবুল হাসেম খান ও অধ্যাপক ইউনুস ফাউন্ডেশনের চেয়ারম্যান অ্যাডভোকেট আ হ ম তাইফুর আলমসহ আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির বিভিন্ন স্তরের নেতারা দোয়া ও মোনাজাতে অংশ নেন।

পরে এ নেতার বর্ণাঢ্য জীবন ও কর্ম নিয়ে আয়োজিত স্মরণসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অ্যাডভোকেট আবুল হাসেম খান এমপি। তিনি বলেন, অধ্যাপক মোহাম্মদ ইউনুস ছিলেন এই জনপদের অহংকার। দলমত নির্বিশেষে সকল মানুষের প্রিয় নেতা ও অভিভাবক ছিলেন। মুক্তিযুদ্ধে তাঁর অবদানের কথা স্মরণ করে হাসেম খান এমপি বলেন, মুক্তিযুদ্ধের পর অবিভক্ত বুড়িচং এ একজন নেতার খোঁজে তিনিসহ সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু তৎকালে চট্টগ্রাম কলেজে শিক্ষকতায় নিয়োজিত অধ্যাপক মোহাম্মদ ইউনুসকে ৭৩ এর পার্লামেন্ট নির্বাচনের জন্য এলাকায় নিয়ে আসেন। অধ্যাপক ইউনূসকে বুড়িচং-ব্রাহ্মনপাড়ার উন্নয়নের রূপকার উল্লেখ করে এই আওয়ামীলীগ নেতা বলেন, অধ্যাপক ইউনুস ছিলেন বুড়িচং-ব্রাহ্মনপাড়ার রাজনীতির শিক্ষক ও অভিভাবক।

অধ্যাপক ইউনুস ফাউন্ডেশনের কো-চেয়ারম্যান অধ্যাপক ডা. এম এ হাসেমের সঞ্চালনায় আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বুড়িচং উপজেলা চেয়ারম্যান আখলাক হায়দার, সাবেক উপজেলা চেয়ারম্যান ও কুমিল্লা জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সাজ্জাদ হোসেন স্বপন, সাবেক উপজেলা চেয়ারম্যান ও বিএনপির বুড়িচং উপজেলা শাখা সভাপতি মিজানুর রহমান, সোনারবাংলা বিশ্ববিদ্যালয় কলেজের প্রিন্সিপাল সেলিম রেজা সৌরভ, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. কবির হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান খান, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. মোহাম্মদ সোলায়মান, দুই উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ, বুড়িচং ও ব্রাহ্মণপাড়া উপজেলার বিভিন্ন কলেজের অধ্যক্ষগণ এবং এলাকার গণ্যমান্য ব্যক্তবর্গ।

স্মরণসভায় অধ্যাপক মোহাম্মদ ইউনুস ফাউন্ডেশনের মহাসচিব বদরুল হাসান লিটন স্বাগত বক্তব্য রাখেন। আর ফাউন্ডেশনের চীফ কো-অর্ডিনেটর অধ্যাপক ইউনূসের জ্যেষ্ঠপুত্র যুক্তরাষ্ট্র প্রবাসী ড. মোহাম্মদ নাজমুল হাসান শাহীন ভার্চুয়ালি যুক্ত হয়ে উপস্থিত সবার কাছে দোয়া চান এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন। পরে উপজেলার ১৫টি এতিম খানায় ভালো খাবার পরিবেশন করে অধ্যাপক মো. ইউনূস ফাউন্ডেশন।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

গ্রামবাংলা -এর সর্বশেষ