facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৮ মার্চ বৃহস্পতিবার, ২০২৪

Walton

সাবমেরিন ক্যাবলের লভ্যাংশ ঘোষণা


২২ অক্টোবর ২০২১ শুক্রবার, ১০:৪০  পিএম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বিজনেস24.কম


সাবমেরিন ক্যাবলের লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য ৩৭ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভায় গত বৃহস্পতিবার জুলাই ২০২০ থেকে ৩০ জুন ২০২১ সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ নগদ লভ্যাংশ ঘোষণা করা হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানির তথ্য মতে, বাংলাদেশ সাবমেরিন ক্যাবলের জুলাই ২০২০ থেকে ৩০ জুন সমাপ্ত বছরে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১১ টাকা ৫৭ পয়সা। সেখান থেকে শেয়ারহোল্ডারদের জন্য ৩৭ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে। এর আগের বছর কোম্পানিটির শেয়ারপ্রতি আয় ছিল ৫ টাকা ৪৯ পয়সা। গত ৩০ জুন ২০২১ পর্যন্ত কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৫২ টাকা ৪৯পয়সা।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভার দিন নির্ধারণ করা হয়েছে (এজিএম) ৭ ডিসেম্বর। এ জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১১ নভেম্বর।

একই দিন বেক্সিমকো গ্রুপের তিন কোম্পানি বেক্সিমকো লিমিটেড ও বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস শেয়ারহোল্ডারদের জন্য ৩৫ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে। এছাড়া শাইনপুকুর সিরামিকস শেয়ারহোল্ডারদের ২ টাকা ৫০ পয়সা নগদ লভ্যাংশ দিয়েছে।

অন্যদিকে শেয়ারহোল্ডারদের জন্য বিবিএস ক্যাবলস ১৫ শতাংশ (১০ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস) ও বিবিএস লিমিটেড ২ শতাংশ নগদ এবং ন্যাশনাল পলিমার ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা দিয়েছে।

 

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: