facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২০ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

শেয়ারবাজারে লেনদেনের সময় বাড়লো


১২ এপ্রিল ২০২১ সোমবার, ০১:৪৫  পিএম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বিজনেস24.কম


শেয়ারবাজারে লেনদেনের সময় বাড়লো

ব্যাংকিং কার্যক্রমের সঙ্গে সঙ্গতি রেখে শেয়ারবাজারে আরো ৩০ মিনিট বাড়িয়ে আড়াই ঘণ্টা লেনদেন করার সিদ্ধান্ত নিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। রোববার (১১ এপ্রিল) এই সিদ্ধান্ত জানিয়েছে বিএসইসি।

তথ্য মতে, আগামী ১২ ও ১৩ এপ্রিল; এ দুই দিন ব্যাংকের লেনদেনের সময়সীমা আরো আধা ঘণ্টা বাড়িয়েছে। ফলে এই দুই দিন সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত নির্ধারণ করেছে বাংলাদেশ ব্যাংক। ওই সিদ্ধান্তের সঙ্গে সমন্বয় করে দেশের উভয় শেয়ারবাজারে লেনদেনের সময়সীমা আরও আধা ঘণ্টা বাড়ানো হয়েছে।

এর ফলে আগামী ২দিন দেশের দুই স্টক এক্সচেঞ্জে সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত লেনদেন চলবে। ওই দুইদিন আধা ঘণ্টা লেনদেন বাড়ালেও যথারীতি প্রি-ওপেনিং বন্ধ থাকছে এবং ১৫ মিনিটের পোস্ট ক্লোজিং সেশন চালু থাকবে।

এর আগে গত ৫ এপ্রিল থেকে এক সপ্তাহের জন্য সরকার ঘোষিত সার্বিক কার্যাবলী ও চলাচল সীমিত থাকার সময়ে সকাল ১০ টা থেকে দুপুর ১২টা পর্যন্ত শেয়ারবাজারে লেনদেনের সময়সীমা নির্ধারণ করা হয়েছিল।

এ বিষয়ে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম বলেন, ব্যাংকিং কার্যক্রমের সঙ্গে সঙ্গতি রেখে শেয়ারবাজারে লেনদেনের সময় আরো ৩০ মিনিট বাড়ানো হয়েছে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: