facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৯ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

শেয়ারবাজারে বড় দরপতন


০৭ ফেব্রুয়ারি ২০২১ রবিবার, ০৩:০৮  পিএম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বিজনেস24.কম


শেয়ারবাজারে বড় দরপতন

শেয়ারবাজারের লেনদেন সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার বড় পতনে শেষ হয়েছে। এদিন বৃহৎ শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে ২২৪টির শেয়ার ও ইউনিট দর কমেছে। এর মাধ্যমে ডিএসইতে সূচকে বড় ধস হয়েছে। তবে টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকে কিছুটা বেড়েছে।

জানা গেছে, আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৭৭১ কোটি ১২ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৫৭ কোটি ৫৮ লাখ টাকা বেশে। আগের দিন লেনদেন হয়েছিল ৭১৩ কোটি ৫৪ লাখ টাকার।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৪২.৮৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫ হাজার ৫০৪.৭৮ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২৫.৮৭ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৮২.৬২ পয়েন্ট এবং সিডিএসইটি ৪০.৫৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১২৩৫.৪৩ পয়েন্টে, ২০৯১.১১ পয়েন্ট এবং ১১৭০.৫৮ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৪৩টির বা ১২.১৮ শতাংশের, শেয়ার দর কমেছে ২২৪টির বা ৬৩.৪৫ শতাংশের এবং ৮৬টির বা ২৪.৩৬ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪২৬.৭৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৫ হাজার ৯০৪.৩৮ পয়েন্টে। সিএসইতে আজ ২২৪টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ২৭টির দর বেড়েছে, কমেছে ১৫০টির আর ৪৭টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৪৪ কোটি ২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: