facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৯ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

শেয়ারবাজার থেকে ৪২৫ কোটি টাকা তুলবে গ্লোবাল ইসলামী ব্যাংক


২৮ জানুয়ারি ২০২২ শুক্রবার, ০৭:২০  পিএম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বিজনেস24.কম


শেয়ারবাজার থেকে ৪২৫ কোটি টাকা তুলবে গ্লোবাল ইসলামী ব্যাংক

চতুর্থ প্রজন্মের গ্লোবাল ইসলামী ব্যাংক শেয়ারবাজারে আসছে। প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে শেয়ারবাজার থেকে ৪২৫ কোটি টাকা তুলতে চায় ব্যাংকটি। সেজন্য গত ২৪ জানুয়ারি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কাছে আনুষ্ঠানিকভাবে আইপিওর আবেদন করেছে ব্যাংকটি।

গ্লোবাল ইসলামী ব্যাংককে শেয়ার বাজারে আনতে ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে লংকাবাংলা ইনভেস্টমেন্টস ও প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট।

বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম বলেন, নতুন প্রজন্মের গ্লোবাল ইসলামী ব্যাংক শেয়ার বাজারে আসতে চায়। এজন্য তারা আনুষ্ঠানিকভাবে আইপিওর আবেদন জমা দিয়েছে।

শেয়ারবাজার থেকে অর্থ সংগ্রহের জন্য গ্লোবাল ইসলামী ব্যাংক ২০২১ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরের আর্থিক প্রতিবেদন দিয়ে বিএসইসিতে আইপিওর আবেদন জানিয়েছে। আইপিওর মাধ্যমে ব্যাংকটি শেয়ারবাজার থেকে ৪২৫ কোটি টাকা সংগ্রহ করবে। সর্বশেষ ২০২০ সালের ৩১ ডিসেম্বর হিসাববছরের জন্য ব্যাংকটি শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ লভ্যাংশ দিয়েছে। এর মধ্যে ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস।

প্রসঙ্গত, চলতি বছরের জানুয়ারিতে পূর্ণাঙ্গ শরিয়াভিত্তিক ইসলামিক ব্যাংকিং কার্যক্রম শুরু করে গ্লোবাল ইসলামী ব্যাংক। এর আগে ব্যাংকটি নাম ছিল এনআরবি গ্লোবাল ব্যাংক। জানুয়ারিতে নাম পরিবর্তন করে ব্যাংকটি। ২০১৩ সালে চতুর্থ প্রজন্মের ব্যাংক হিসেবে গ্লোবাল ইসলামী ব্যাংকের যাত্রা শুরু। বর্তমানে সারা দেশে ব্যাংকটির ১৬৫টি শাখা, ২৭টি উপশাখা এবং প্রায় ৮০টি এটিএম বুথ আছে।

 

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: