facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৪ এপ্রিল বুধবার, ২০২৪

Walton

শেয়ারবাজার ছাড়লো সোয়া ২ লাখ বিনিয়োগকারী


১৬ আগস্ট ২০২২ মঙ্গলবার, ১০:৪৪  এএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


শেয়ারবাজার ছাড়লো সোয়া ২ লাখ বিনিয়োগকারী

পুঁজিবাজারে মন্দা পরিস্থিতির মধ্যে শেয়ারবাজার ছাড়ছে বিনিয়োগকারীরা। আর আস্থা না থাকার কারণে জুলাই মাসে শেয়ারবাজার থেকে বেরিয়ে গেছে প্রায় সোয়া দুই লাখ বিওধারী।

নবায়ন না করার কারণে জুলাই মাসে দুই লাখের বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাব বন্ধ হয়ে গেছে। সেন্ট্রাল ডিপজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, জুন মাসের শেষ দিন শেয়ারবাজারে বিও হিসাব ছিল ২০ লাখ ৫৩ হাজার ৪২২টি। আর জুলাই মাসের শেষ দিন বিও হিসাব ১৮ লাখ ৩৩ হাজার ৮৮৪টিতে দাঁড়ায়। অর্থাৎ জুলাই মাসে দুই লাখ ১৯ হাজার ৫৩৮টি বিও হিসাব বন্ধ হয়ে গেছে।

জুলাই মাসে পুরুষদের বিও এক লাখ ৫৮ হাজার ২৪৭টি কমে দাঁড়িয়েছে ১৩ লাখ ৬৮ হাজার ৯৬৫টিতে। জুন মাসের শেষ দিন পুরুষদের বিও হিসাব ছিল ১৫ লাখ ২৭ হাজার ২১২টিতে। আর জুলাই মাসে নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ৬০ হাজার ৯২০টি কমে চার লাখ ৪৯ হাজার ১০৫টিতে দাঁড়িয়েছে। জুন মাসের শেষ দিন নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ৫ লাখ ১০ হাজার ০২৫টিতে।

জুন মাসের শেষ দিন কোম্পানি বিও হিসাব ছিল ১৬ হাজার ১৮৫টিতে। আর জুলাই মাসে কোম্পানি বিও ৩৭১টি কমে দাঁড়িয়েছে ১৫ হাজার ৮১৪টিতে।

জুলাই মাসে দেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের দুই লাখ ০৮ হাজার ২৪৮টি বিও হিসাব কমেছে। এর মাধ্যমে জুলাই মাসের শেষ দিন দেশি বিনিয়োগকারীদের বিও হিসাব দাঁড়িয়েছে ১৭ লাখ ৫৩ হাজার ৮০৯টিতে। যা জুন মাসের শেষ দিন ছিল ১৯ লাখ ৬২ হাজার ০৫৭টিতে।

জুলাই মাসে বিদেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের ১০ হাজার ৯১৯টি বিও হিসাব কমে দাঁড়িয়েছে ৬৪ হাজার ২৬১টিতে। জুন মাসে বিদেশি বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ৭৫ হাজার ১৮০টিতে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: