facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২০ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

শেয়ার ছাড়বে মনোস্পুল-পেপার প্রসেসিংয়ের পরিচালকরা


১০ মে ২০২২ মঙ্গলবার, ১২:৩৪  পিএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


শেয়ার ছাড়বে মনোস্পুল-পেপার প্রসেসিংয়ের পরিচালকরা

উদ্যোক্তা-পরিচালকদের প্রায় ৯ শতাংশ করে বাজারে ছাড়বে পুঁজিবাজারের তালিকাভুক্ত বাংলাদেশ মনোস্পুল পেপার ম্যানুফ্যাকচারিং ও পেপার প্রসেসিং অ্যান্ড প্যাকেজিং লিমিটেড।

বাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কোম্পানি দুটির উদ্যোক্তা-পরিচালকদের শেয়ার বিক্রি করে বাজার থেকে টাকা উত্তোলনের জন্য অনুমোদন দিয়েছে।

কোম্পানি দুটি রমজানের ঈদের আগের সপ্তাহে অর্থাৎ ২৮ এপ্রিল আলাদা আলাদা করে বিএসইসির কাছে শেয়ার বিক্রির অনুমোদন চেয়ে আবেদন করেছিল। সেই আবেদনের প্রেক্ষিতে সোমবার এই সিদ্ধান্ত নিয়েছে কমিশন। বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

এ বিষয় বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম বলেন, কোম্পানি দুটির আবেদনের প্রেক্ষিতে কমিশন শেয়ার কোম্পানির শেয়ার বাজারে অফলোডের অনুমতি দিয়েছে।

মাগুরা গ্রুপের পেপার খাতের কোম্পানি দুটির মধ্যে পেপার প্রসেসিং অ্যান্ড প্যাকেজিংয়ের উদ্যোক্তা-পরিচালকরা তাদের হাতে থাকা ৮ দশমিক ৯৭ শতাংশ শেয়ার বা ১১ দশমিক ৬৪ লাখ শেয়ার অফলোড বা বিক্রি করবে। তাদের কাছে কোম্পানির মোট ৪৩ দশমিক ৯৭ শতাংশ শেয়ার রয়েছে।

অপর কোম্পানি বাংলাদেশ মনোস্পুল পেপার ম্যানুফ্যাকচারিংয়ের উদ্যোক্তা-পরিচালকরা তাদের হাতে থাকা ৮ দশমিক ৮২ শতাংশ বা ১০ দশমিক ৬৪ লাখ শেয়ার পুঁজিবাজারে অফলোড বা বিক্রি করবে। তাদের হাতে কোম্পানিটির ৫৩ দশমিক ৮৩ শতাংশ শেয়ার রয়েছে।

বিএসইসির নির্দেশনা অনুযায়ী, শেয়ার বিক্রি শেষ না হওয়া পর্যন্ত অবশ্যই কোম্পানিগুলোকে এসইসি (অভ্যন্তরীণ বাণিজ্যের নিষেধাজ্ঞা) বিধিমালা, ১৯৯৫ পরিপালন করতে হবে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: