facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৯ মার্চ শুক্রবার, ২০২৪

Walton

শান্তা আমানাহ শরিয়াহ ফান্ডের লভ্যাংশ ঘোষণা


২১ জানুয়ারি ২০২১ বৃহস্পতিবার, ০৮:৪৯  পিএম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বিজনেস24.কম


শান্তা আমানাহ শরিয়াহ ফান্ডের লভ্যাংশ ঘোষণা

২০২০ অর্থবছরে শান্তা আমানাহ শরিয়াহ ফান্ড ইউনিটহোল্ডারদের জন্য ১২ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ।

বৃহস্পতিবার ( ২১ জানুয়ারি, ২০২১) ফান্ডের ট্রাস্টি কমিটির সভায় ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২০ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক ফলাফল পর্যালোচনা করে এ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত হয়।

৩১ ডিসেম্বর, ২০২০ তারিখে যাদের হাতে ফান্ডের ইউনিট ছিল, তারা এ লভ্যাংশ পাবেন। আলোচ্য সময়ে ফান্ডটির ইউনিটপ্রতি আয় (ইপিইউ) হয় ১ টাকা ২৩ পয়সা।

রিসার্চ ও ফান্ড ম্যানেজমেন্টে দক্ষতার প্রতিফলন দেখা যায় ফান্ডটির ২০২০ হিসাব বছরের পারফরম্যান্সে। ২০২০ হিসাব বছরে ফান্ডটি বিনিয়োগকারিদের জন্যে মোট ২৪.৬% মুনাফা প্রদান করেছে। উল্লেখ্য ২০১৮ সালের ১৪ ফেব্রুয়ারি ফান্ডটির সাবস্ক্রিপশন শুরু হয় । শুরু থেকে ২৩ জানুয়ারি ২০২১ পর্যন্ত ফান্ডটির এনএভি বেড়েছে ৩৩ দশমিক ১ শতাংশ, অপরদিকে আলোচ্য সময়ে ঢাকা স্টক এক্সচেঞ্জ এর শরিয়াহ ভিত্তিক সূচক, ডিএসইএস বৃদ্ধি পেয়েছে মাত্র ০.৩ শতাংশ।

প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ এমরান হাসান বলেন, “গবেষণা এবং শৃঙ্খলাই মূলত আমাদের ভাল পারফরম্যান্সের মূল চাবিকাঠি। আমরা আমাদের সর্বাত্মক চেষ্টা করেছি বিনিয়োগকারীদের ওপেন-এন্ড মিউচুয়াল ফান্ড-এর মাধ্যমে ভালো রিটার্ন দেয়ার। তিনি আরও বলেন যে সাধারণ বিনিয়োগকারীদের উপযুক্ত বিনিয়োগের মাধ্যম হিসাবে অন্যান্য দেশের মত ওপেন-এন্ড মিউচুয়াল ফান্ড জনপ্রিয় করার জন্য শান্তা অ্যাসেট ম্যানেজমেন্ট কঠোরভাবে কাজ করে যাচ্ছে।“

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: