facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৫ এপ্রিল বৃহস্পতিবার, ২০২৪

Walton

লোকসান থেকে মুনাফায় স্ট্যান্ডার্ড ব্যাংক


২৮ জুলাই ২০২১ বুধবার, ০১:০৪  পিএম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বিজনেস24.কম


লোকসান থেকে মুনাফায় স্ট্যান্ডার্ড ব্যাংক

গত বছর লোকসানের কবলে পড়লেও চলতি বছরে দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন) মুনাফার দেখা পেয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত স্ট্যান্ডার্ড ব্যাংক। তবে ক্যাশ ফ্লো ঋণাত্মক হয়ে পড়েছে। অর্থাৎ ব্যাংকটিতে তারল্যের ঘাটতি আছে।

কোম্পানিটির কর্তৃপক্ষের দেয়া তথ্যের ভিত্তিতে বুধবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

ডিএসই জানিয়েছে, এ বছরের এপ্রিল-জুন প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৬ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি লোকসান হয় ৩১ পয়সা।

দ্বিতীয় প্রান্তিকে মুনাফায় উন্নতি হওয়ায় ছয় মাসের (জানুয়ারি-জুন) হিসেবেও কোম্পানিটির মুনাফা বেড়েছে। চলতি বছরের জানুয়ারি থেকে জুন পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ২৩ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৬ পয়সা।

মুনাফা উন্নতি হওয়ার পাশাপাশি কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্যও আগের বছরের তুলনায় বেড়েছে। এ বছরের জুন শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৬ টাকা ৮৯ পয়সা, যা ২০২০ সালের জুন শেষে ছিল ১৬ টাকা ২৬ পয়সা।

এদিকে অপারেটিং ক্যাশ ফ্লো’র তথ্য অনুযায়ী, চলতি বছরের জানুয়ারি থেকে জুন পর্যন্ত সময়ে শেয়ারপ্রতি অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ঋণাত্মক ২ টাকা ৭২ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে শেয়ার প্রতি অপারেটিং ক্যাশ ফ্লো ছিল ঋণাত্মক ৩ টাকা ৫৩ পয়সা।

অপারেটিং ক্যাশ ফ্লো একটি প্রতিষ্ঠান তারল্যের চিত্র প্রকাশ করেন। ক্যাশ ফ্লো ঋণাত্মক হওয়ার অর্থ প্রতিষ্ঠানটিতে নগদ অর্থের সংকট দেখা দেয়া। যে প্রতিষ্ঠান ক্যাশ ফ্লো যত বেশি ঋণাত্মক ওই প্রতিষ্ঠানের নগদ অর্থের সংকট ততবেশি।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: