facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৮ মার্চ বৃহস্পতিবার, ২০২৪

Walton

লভ্যাংশ পাঠালো ৪ কোম্পানি


১৮ জানুয়ারি ২০২১ সোমবার, ০৬:১২  পিএম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বিজনেস24.কম


লভ্যাংশ পাঠালো ৪ কোম্পানি

শেয়ারবাজারে তালিকাভুক্ত দুইটি কোম্পানির ঘোষিত বোনাস শেয়ার শেয়ারহোল্ডারদের বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাবে পাঠানো হয়েছে।

কোম্পানি দুইটি হলো, গ্লোবাল ইন্স্যুরেন্স এবং এসএস স্টিল।

সোমবার (১৮ জানুয়ারি) সেন্ট্রাল ডিপজিটরি অব বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য মতে, কোম্পানি দুইটির বোনাস শেয়ার সোমবার (১৮ জানুয়ারি) শেয়ারহোল্ডারদের বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাবে পাঠানো হয়েছে।

এর আগে ২০২০ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে গ্লোবাল ইন্স্যুরেন্স ৫ শতাংশ এবং এসএস স্টিলের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৮ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করে।

কোম্পানি দুইটির বার্ষিক সাধারণ সভায় (এজিএম) শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে ঘোষিত লভ্যাংশ অনুমোদন দেওয়া হয়।

এদিকে তালিকাভুক্ত ২টি কোম্পানি ২০২০ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য ঘোষিত নগদ লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে।

কোম্পানি দুটি হলো, বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস ও সামিট পাওয়ার।

তথ্য মতে, ওষুধ খাতের বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস এবং জ্বালানি ও বিদ্যুৎ খাতের সামিট পাওয়ারের ২০২০ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য ঘোষিত নগদ লভ্যাংশ শেয়াহোল্ডারদের নিজ নিজ ব্যাংক হিসেবে বাংলাদেশ ইলেক্ট্রনিক ফান্ড ট্রান্সফার নেটওয়ার্ক (বিইএফটিএন) মাধ্যমে জমা দেওয়া হয়েছে। আর যাদের ব্যাংক হিসাবে বিএফটিএন সুবিধা নেই তাদের কুরিয়ার সার্ভিসের মাধ্যমে নিবন্ধিত ঠিকানায় লভ্যাংশ পাঠানো হয়েছে।

গত বছরের ১৯ ডিসেম্বর অনুষ্ঠিত বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস ৪৪তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) ২০২০ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য ২৫ শতাংশ লভ্যাংশ অনুমোদন করেন শেয়ারহোল্ডারা। এর মধ্যে ১৫ শতাংশ নগদ লভ্যাংশ রয়েছে।
এছাড়া, গত ১৪ ডিসেম্বর ১৪তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) ২০২০ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য ৩৫ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করেন শেয়ারহোল্ডারা।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: