facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৯ মার্চ শুক্রবার, ২০২৪

Walton

লভ্যাংশ দেবে না বিআইএফসি


১৪ সেপ্টেম্বর ২০২২ বুধবার, ০৪:০৪  পিএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


লভ্যাংশ দেবে না বিআইএফসি

বিনিয়োগকারীদের আবারও হতাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফিন্যান্স কোম্পানি লিমিটেড (বিআইএফসি)।

কোম্পানিটি জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত বছরে শেয়ারহোল্ডারদের জন্য কোনো লভ্যাংশ ঘোষণা করেনি। ফলে এবারও শেয়ারহোল্ডাররা কোনো লভ্যাংশ পাচ্ছেন না। এ নিয়ে গত সাত বছর ধরে শেয়ারহোল্ডারদের কোনো লভ্যাংশ দিচ্ছে না প্রতিষ্ঠানটি।

ঢাকা স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য মতে, কোম্পানির সর্বশেষ সভায় ২০২০ সালের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে প্রকাশ করা হয়েছে। বিদায়ী বছরে কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৮ টাকা ১০ পয়সা। তাতে শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে মাইনাস ১০২ টাকা ৩৭ পয়সা। এই পরিপ্রেক্ষিতে পরিচালনা পর্ষদ সিদ্ধান্ত নিয়েছে যে এবছরও কোনো লভ্যাংশ দেবে না।

পর্ষদ ঘোষিত সিদ্ধান্ত শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে আগামী ২৯ নভেম্বর। সেজন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২০ অক্টোবর।

২০০৬ সালে তালিকাভুক্ত কোম্পানিটির মোট শেয়ার সংখ্যা ১০ কোটি ৬ লাখ ৭৯ হাজার ৯৪৪টি। এর মধ্যে উদ্যোক্তা-পরিচালকদের হাতে রয়েছে ৪০ দশমিক ৫৫ শতাংশ শেয়ার, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে রয়েছে ৪১ দশমিক ৭৭ শতাংশ শেয়ার এবং সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে ১৭ দশমিক ৬৮ শতাংশ শেয়ার।

২০১৩ সালে সর্বশেষ শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দিয়েছিল কোম্পানিটি। তারপর থেকে আর কোনো লভ্যাংশ দিচ্ছে না।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: