facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৪ এপ্রিল বুধবার, ২০২৪

Walton

লভ্যাংশ দেবে ড্রাগন সোয়েটার


২৫ অক্টোবর ২০২১ সোমবার, ০৩:৩৬  পিএম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বিজনেস24.কম


লভ্যাংশ দেবে ড্রাগন সোয়েটার

শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ বোনাস লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে পুঁজিবাজারের তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি ড্রাগন সোয়েটার অ্যান্ড স্পিনিং লিমিটেড।

রোববার (২৪ অক্টোবর) প্রতিষ্ঠানটির পর্ষদ সভায় জুলাই ২০২০ থেকে ৩০ জুন ২০২১ সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ দেওয়ার এ সিদ্ধান্ত নেওয়া হয়। অর্থাৎ শেয়ারহোল্ডারদের প্রতি ১০টি শেয়ারের বিপরীতে একটি করে শেয়ার দেবে কোম্পানি কর্তৃপক্ষ।

কোম্পানির তথ্য মতে, বিদায়ী বছরে কর-পরবর্তী সময়ে কোম্পানিটির ২৪ কোটি ৪৯ লাখ ২১ হাজার ৭১০ টাকা মুনাফা হয়েছে। তাতে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ২২ পয়সা। সেখান থেকে ১০টি শেয়ারের বিপরীতে একটি শেয়ার দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটি।

এর আগের বছর কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ছিল ১ টাকা ২৩ পয়সা। সেখান থেকে শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দেওয়া হয়েছিল। সে হিসাবে আগের বছরের চেয়ে ৫ শতাংশ কম লভ্যাংশ দিল কোম্পানিটি। আর তাতে ২০২১ সালের ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৭ টাকা ৭২ পয়সা।

পর্ষদ ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন আগামী ৫ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে। এজন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ১৪ নভেম্বর।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: