facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২০ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

লভ্যাংশ ঘোষণা করলো দুই কোম্পানি


১৮ সেপ্টেম্বর ২০২২ রবিবার, ১১:৪৫  এএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


লভ্যাংশ ঘোষণা করলো দুই কোম্পানি

পুঁজিবাজারে সেবা ও আবাসন খাতে ইস্টার্ন হাউজিং এবং তথ্য ও প্রযুক্তি খাতে এডিএন টেলিকমের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। ২০২২ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ইস্টার্ন হাউজিং ২০ শতাংশ নগদ লভ্যাংশ ও এডিএন টেলিকমের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য মতে, সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে ইস্টার্ন হাউজিংয়ের শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৫.৮৮ টাকা। গত বছরের একই সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ৩.৯৮ টাকায়। এছাড়া, ২০২১ সালের ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৭৪.৭১ টাকায়।

আর ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৯ নভেম্বর সকাল সাড়ে ১০টায় ভার্চুয়ালি অনুষ্ঠিত হবে। আর লভ্যাংশ শেয়ারহোল্ডারদের মাঝে বিতরণে কোম্পানিটির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১২ অক্টোবর।

এদিকে সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এডিএন টেলিকমের শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২.৫৯ টাকা। গত বছরের একই সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ২.৫৭ টাকায়। এছাড়া, ২০২১ সালের ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৭.৫৬ টাকায়।

আর ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৭ নভেম্বর বেলা ১১টায় ভার্চুয়ালি অনুষ্ঠিত হবে। আর লভ্যাংশ শেয়ারহোল্ডারদের মাঝে বিতরণে কোম্পানিটির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৩ অক্টোবর।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: