facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৯ মার্চ শুক্রবার, ২০২৪

Walton

লকডাউনে ব্যাংক খোলা থাকলে শেয়ারবাজারও সচল থাকবে


০৩ এপ্রিল ২০২১ শনিবার, ০৩:৩১  পিএম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বিজনেস24.কম


লকডাউনে ব্যাংক খোলা থাকলে শেয়ারবাজারও সচল থাকবে

লকডাউনে ব্যাংক খোলা থাকলে শেয়ারবাজারে লেনদেনও সচল থাকবে। আগে থেকেই এ সিদ্ধান্ত নিয়ে রেখেছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

সরকারের পক্ষ থেকে আজ শনিবার লকডাউনের ঘোষণা দেওয়ায় আগের সিদ্ধান্তের কথার পুনরাবৃত্তি করেছে বিএসইসি। সংস্থাটির মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম শনিবার ৩ মার্চ এ বিষয়ে বলেন, ‘ব্যাংকে লেনদেন সচল থাকলে শেয়ারবাজারেও লেনদেন অব্যাহত থাকবে। এ সিদ্ধান্ত আমরা আগেই নিয়ে রেখেছি।’ তাই লকডাউনে শেয়ারবাজারের লেনদেন নিয়ে বিনিয়োগকারীদের আতঙ্কিত বা বিভ্রান্ত না হওয়ার অনুরোধ জানিয়েছেন তিনি।

এর আগে লকডাউন গুজবে শেয়ারবাজারের পতন থামাতে গত ২২ মার্চ জরুরি বিজ্ঞপ্তি প্রকাশ করে বিএসইসি। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, করোনাকালসহ যেকোনো সময় ব্যাংকের কার্যক্রম চালু থাকলে শেয়ারবাজারের লেনদেনও অব্যাহত থাকবে। তাই এ ব্যাপারে বিনিয়োগকারীদের কোনো ধরনের গুজবে কান না দেওয়ার অনুরোধ জানায় নিয়ন্ত্রক সংস্থা।

সেই বিজ্ঞপ্তির কথা স্মরণ করিয়ে দিয়ে বিএসইসির মুখপাত্র বলেন, ব্রোকারেজ হাউসগুলো যাতে স্বাস্থ্যবিধি মেনে লেনদেন কার্যক্রম পরিচালনা করে, সে জন্য স্টক এক্সচেঞ্জ থেকে নির্দেশনা জারি করা হয়েছে।

এর আগে করোনার কারণে গত বছরের ২৬ মার্চ থেকে সরকার সাধারণ ছুটি ঘোষণা করলে তখন শেয়ারবাজারে লেনদেন বন্ধ ঘোষণা করা হয়। ওই সময় একটানা ৬৬ দিন লেনদেন বন্ধ ছিল শেয়ারবাজারে। দীর্ঘ ওই ছুটির পর ৩১ মে থেকে পুনরায় লেনদেন চালু হয়।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: