facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৯ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

রাইট ইস্যু সংশোধনীতে সম্মতি পেলো আলিফ ম্যানুফ্যাকচারিং


০৭ ফেব্রুয়ারি ২০২৩ মঙ্গলবার, ১০:৪২  এএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


রাইট ইস্যু সংশোধনীতে সম্মতি পেলো আলিফ ম্যানুফ্যাকচারিং

পুঁজিবাজারে প্রকৌশল খাতে তালিকাভুক্ত কোম্পানি আলিফ ম্যানুফ্যাকচারিংয়ের রাইট শেয়ার ইস্যুর মাধ্যমে সংগৃহীত তহবিল ব্যয়ের সংশোধনী প্রস্তাবে সম্মতি দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

আলিফ ম্যানুফ্যাকচারিং কোম্পানিটি এরই মধ্যে রাইট শেয়ার ইস্যুর মাধ্যমে সংগৃহীত অর্থ ব্যয় করেছে। এই ব্যয়ের সময়সীমা গত বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত বাড়িয়েছে কোম্পানিটি। রাইট তহবিল ব্যয় পরিকল্পনার সংশোধনী প্রস্তাবে বার্ষিক সাধারণ সভায় (এজিএম) অনুমোদন দিয়েছেন কোম্পানিটির বিনিয়োগকারীরা।

আর্থিক প্রতিবেদন সূত্রে জানা গেছে, চলতি হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর, ২০২২) আলিফ ম্যানুফ্যাকচারিংয়ের শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.২৯ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে ইপিএস ছিল ০.৩২ টাকা। গত বছরের ৩১ ডিসেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৪.৬৭ টাকা।

সর্বশেষ সমাপ্ত হিসাব বছরে উদ্যোক্তা পরিচালক বাদে কেবল সাধারণ শেয়ারহোল্ডারদের জন্য ২ শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ করেছিল আলিফ ম্যানুফ্যাকচারিংয়ের পরিচালনা পর্ষদ। ওই হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ০.৫৮ টাকা। আগের হিসাব বছরে যা ছিল ০.৪৪ টাকা।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: