facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৬ এপ্রিল মঙ্গলবার, ২০২৪

Walton

মুনাফা বেড়েছে দুই ব্যাংকের


২৬ অক্টোবর ২০২১ মঙ্গলবার, ১১:১৬  এএম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বিজনেস24.কম


মুনাফা বেড়েছে দুই ব্যাংকের

শেয়ারবাজারে তালিকাভুক্ত দুই ব্যাংক চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদন অনুযায়ী হিসাব বছরের জানুয়ারি থেকে সেপ্টেম্বর, ২১ পর্যন্ত প্রথম ৯ মাসে কোম্পানিগুলোর মুনাফা বেড়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

যেসব ব্যাংকের মুনাফা বেড়েছে সেগুলো হলো: আল আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেড এবং ঢাকা ব্যাংক লিমিটেড।

আল আরাফাহ ইসলামী ব্যাংক: চলতি বছরের জানুয়ারি থেকে সেপ্টেম্বর, ২১ পর্যন্ত প্রথম ৯ মাসে কোম্পানির সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.৫৪ টাকা। আগে বছর একই সময়ে ইপিএস হয়েছিলো ১.৩৫ টাকা। আলোচ্য সময়ে কোম্পানিটির মুনাফা ০.১৯ টাকা বা ১৪ শতাংশ বেড়েছে।

শুধু জুলাই থেকে সেপ্টেম্বর, ২১ পর্যন্ত ৩ মাসে কোম্পানির সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.৩৮ টাকা। আগে বছর একই সময়ে ইপিএস হয়েছিলো ০.৫০ টাকা। আলোচ্য সময়ে কোম্পানিটির মুনাফা ০.১২ টাকা বা ২৪ শতাংশ কমেছে।

গত ৩০ সেপ্টেম্বর কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২২.৩৯ টাকা।

ঢাকা ব্যাংক: চলতি বছরের জানুয়ারি থেকে সেপ্টেম্বর, ২১ পর্যন্ত প্রথম ৯ মাসে কোম্পানির সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.৬৫ টাকা। আগে বছর একই সময়ে ইপিএস হয়েছিলো ১.২৮ টাকা। আলোচ্য সময়ে কোম্পানিটির মুনাফা ০.৩৭ টাকা বা ২৯ শতাংশ বেড়েছে।

শুধু জুলাই থেকে সেপ্টেম্বর, ২১ পর্যন্ত ৩ মাসে কোম্পানির সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.৫৫ টাকা। আগে বছর একই সময়ে ইপিএস হয়েছিলো ০.৪৯ টাকা। আলোচ্য সময়ে কোম্পানিটির মুনাফা ০.০৬ টাকা বা ১২ শতাংশ কমেছে।

গত ৩০ সেপ্টেম্বর কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২১.৫২ টাকা।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: