facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৬ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

মিডল্যান্ড ব্যাংকের আইপিও আবেদন শুরু ১৬ ফেব্রুয়ারি


০৭ ফেব্রুয়ারি ২০২৩ মঙ্গলবার, ১০:৪৭  এএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


মিডল্যান্ড ব্যাংকের আইপিও আবেদন শুরু ১৬ ফেব্রুয়ারি

পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের জন্য মিডল্যান্ড ব্যাংক লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদনের তারিখ নির্ধারণ করা হয়েছে। কোম্পানিটির আইপিও আবেদন গ্রহণ আগামী ১৬ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) থেকে শুরু হবে। এ আবেদন গ্রহণ চলবে ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) গত বছরের ২১ সেপ্টেম্বর কোম্পানিটির আইপিও অনুমোদন দিয়েছে। ব্যাংকটি ১০ টাকা অভিহিত মূল্যে ৭ কোটি সাধারণ শেয়ার ছেড়ে পুঁজিবাজার থেকে ৭০ কোটি টাকা উত্তোলন করবে। উত্তোলিত অর্থ ব্যাংকটি সরকারি সিকিউরিটিজ ও পুঁজিবাজারে তালিকাভুক্ত সিকিউরিটিজে বিনিয়োগ এবং প্রাথমিক গণপ্রস্তাবের ব্যয় নির্বাহ করবে।

কোম্পানিটির ২০২১ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুযায়ী পুনর্মূল্যায়ন ছাড়া নিট অ্যাসেট ভ্যালু (এনএভি) ১৩ টাকা (কোম্পানিটি কোনও সম্পদ পুনর্মূল্যায়ন করেনি) ও শেয়ারপ্রতি আয় ০.৯০ টাকা। বিগত ৫ বছরের ভারিত গড় হারে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ১.০৭ টাকা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে লংকাবাংলা ইনভেস্টমেন্টস লিমিটেড।

কমিশন পুঁজিবাজারে তালিকাভুক্তির পূর্বে মিডল্যান্ড ব্যাংকের প্রত্যেক পরিচালককে আলাদাভাবে ২ শতাংশ (আইপিও পরবর্তী শেয়ারের) এবং সম্মিলিতভাবে ৩০ শতাংশ (আইপিও পরবর্তী শেয়ার) শেয়ারধারণ নিশ্চিত করার শর্তারোপ করে। এছাড়াও তালিকাভুক্তির পূর্বে কমিশনের করপোরেট গভর্নেন্স কোড অনুসারে স্বতন্ত্র পরিচালক নিয়োগের শর্ত দেওয়া হয়েছে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: