facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৫ এপ্রিল বৃহস্পতিবার, ২০২৪

Walton

মহামারিতেও আইপিডিসির সাফল্য অব্যাহত


২৯ জুন ২০২১ মঙ্গলবার, ০৫:২৩  পিএম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বিজনেস24.কম


মহামারিতেও আইপিডিসির সাফল্য অব্যাহত

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড-এর প্রথম ত্রৈমাসিক সময়কালের আর্থিক চিত্রের উল্লেখযোগ্য অংশপ্রকাশ,আগামীদিনগুলোর জন্য কাজের মানদণ্ড নির্ধারণ এবং সামনের দিকে এগিয়ে যেতে প্রয়োজনীয় কৌশলসমূহ আলোচনা করতে প্রতিষ্ঠানটির ইনভেস্টরস মিট আয়োজিত হলো গত ২৯ জুন । ভার্চুয়াল মাধ্যমে অনুষ্ঠিত অধিবেশনটিতে মহামারির দ্বিতীয় ওয়েভ সত্ত্বেও আইপিডিসির রেকর্ড উপার্জনের প্রসঙ্গে আলোকপাত করা হয়। অধিবেশনটিতে বিনিয়োগকারী, সাংবাদিক, দেশ-বিদেশের শিল্পবিশেষজ্ঞসহ আইপিডিসি-র অফিসিয়াল ফেসবুক পেজের মাধ্যমে উপস্থিত ছিলেন বিপুল সংখ্যক দর্শক।

অধিবেশনটিতে আলোচ্য বিষয়গুলো উপস্থাপন করেন আইপিডিসি-র ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও মমিনুল ইসলাম। তিনি প্রথম ত্রৈমাসিকে আইপিডিসি-র আর্থিক চিত্র উপস্থাপনের পাশাপাশি কোভিড-১৯ পরবর্তী পরিকল্পনা সম্পর্কেও ধারণা দেন। এসময় মমিনুল ইসলাম কুটির, মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি উদ্যোগ (সিএমএসএমই),নারী ও তরুণ উদ্যোক্তা এবং ঢাকা-চট্টগ্রামের বাইরে নিম্ন-মধ্য আয়ের পরিবারের গুরুত্বারোপ করে প্রযুক্তিনির্ভর ও সামাজিকভাবে দায়িত্বশীল ব্যবসায়িক মডেলগুলোর উপর জোর দিয়েছেন, যা খুব কঠিন সময়েও আইপিডিসি-র টেকসই প্রবৃদ্ধি এবং লাভজনক তা নিশ্চিত করতে বিরাট ভূমিকা পালন করেছে।

২০২১-এর প্রথম প্রান্তিক পর্যন্ত সময়ের হিসাব অনুযায়ী, আইপিডিসির কাস্টমার ডিপোজিট গত পাঁচ বছরে ৯.২গুণ বৃদ্ধি পেয়েছে যার অন্যতম কারণ প্রতিষ্ঠানটির বিভিন্নি উদ্ভাবনী ডিপোজিট ক্যাম্পেইন। প্রথম প্রান্তিকের আয় ২০১৬সালের একই সময়ের তুলনায় ৬.৪ গুণ বৃদ্ধি পেয়েছে এবং এর শ্রেণীকৃত ঋণের অনুপাত রয়েছে ০.৯৫%।

অধিবেশনে বক্তব্যে আইপিডিসি ফিনান্স লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও মমিনুল ইসলাম বলেন, `দেশের শক্তিশালী প্রশাসন ও নেতৃত্বের কারণে মহামারির দ্বিতীয় ওয়েভের মধ্যেও দেশটি এগিয়ে চলেছে। বাংলাদেশের মতো আইপিডিসিও তার দক্ষ কর্পোরেট পরিচালনা, সক্রিয় পরিকল্পনা এবং গ্রাহক, কর্মচারী এবং কমিউনিটির প্রতিদায়িত্বশীল আচরণের মাধ্যমে পারফরম্যান্স অব্যাহত রেখেছে।`

 

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: