facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৮ মার্চ বৃহস্পতিবার, ২০২৪

Walton

ভারত সরকার মুসলিম উম্মাহর হৃদয়ে রক্তক্ষরণ ঘটিয়েছে"


১০ জুন ২০২২ শুক্রবার, ০১:৫৪  পিএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


ভারত সরকার মুসলিম উম্মাহর হৃদয়ে রক্তক্ষরণ ঘটিয়েছে

সম্প্রতি ভারতের উগ্র সাম্প্রদায়িক ক্ষমতাসীন দল বিজেপির মুখপাত্র নুপুর শর্মা ও মিডিয়া সেল প্রধান নবীন জিন্দাল মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) ও উম্মাহাতুল মুমিনীন হযরত আয়েশা সিদ্দীকা (রাঃ) কে নিয়ে চরম অশ্লীল ও অবমাননাকর মন্তব্য করায় ভারতীয় পণ্য বয়কট এবং বাংলাদেশ সরকারের পক্ষ থেকে রাষ্ট্রীয়ভাবে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানোর দাবি জানিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ শরীয়তপুর জেলা শাখা। 

 

 ১০ জুন শুক্রবার সকাল সাড়ে ৯ টায় পালং উত্তর বাজার জামে মসজিদ চত্বরে ইসলামী আন্দোলন বাংলাদেশ শরীয়তপুর জেলা শাখা কর্তৃক আয়োজিত বিক্ষোভ মিছিল ও সমাবেশ থেকে এ দাবী জানানো হয়। 

 

ইসলামী আন্দোলন বাংলাদেশ শরীয়তপুর জেলা শাখার সভাপতি মুফতি তোফায়েল আহমদ কাসেমীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ শরীয়তপুর জেলা শাখার প্রধান উপদেষ্টা আলহাজ্ব হযরত মাওলানা শওকত আলী।

 

সমাবেশে মাওলানা শওকত আলী বলেন, "ভারত মুসলিম উম্মাহর হৃদয়ে রক্তক্ষরণ ঘটিয়েছে। এমন জঘন্যতম অন্যায় কোনো ভাবেই মেনে নেয়া যায় না। বিশ্বনবীর অবমাননার ঘটনা চরম অসভ্যতাকেও হার মানিয়েছে। ভারত সরকারকে এর চড়া মূল্য দিতে হবে"।

 

তিনি বলেন, "এহেন অসভ্য কর্মকাণ্ডের ঘটনায় বিশ্বের বিভিন্ন মুসলিম রাষ্ট্র রাষ্ট্রীয় ভাবে প্রতিবাদ জানিয়েছে। বিশ্বের অন্যতম মুসলিম প্রধান রাষ্ট্র হিসেবে বাংলাদেশ সরকারকেও অবিলম্বে রাষ্ট্রীয় ভাবে এ ঘটনাট নিন্দা ও প্রতিবাদ জানাতে হবে"। 

 

তিনি আরো বলেন, "এ ঘটনায় ভারত সরকারকে মুসলিম উম্মাহর কাছে ক্ষমা চাইতে হবে এবং ভবিষ্যতে এমন কর্মকাণ্ড যাত আর না ঘটায় তার ব্যাপারে অঙ্গীকার করতে হবে"।

 

সমাবেশে অন্যান্য নেতৃবৃন্দ কঠোর ভাবে বলেন, "মুসলমানরা তাদের নবীকে নিজের জীবনের চেয়েও বেশি ভালোবাসেন। বিশ্বনবীর মর্যাদা রক্ষার জন্য তারা জীবন দিতেও কুণ্ঠিত হবেন না। 

 

জেলা সেক্রেটারি মাওলানা হাফিজুর রহমান শরীয়তপুরীর সঞ্চালনায় সমাবেশে আরও যারা বক্তব্য রাখেন তারা হলেন, শরীয়তপুর জেলা উলামা পরিষদ সভাপতি মাওলানা আবু বকর, সাবেক সভাপতি মাওলানা শফিউল্লাহ খান, জাতীয় শিক্ষক ফোরামের সভাপতি মাওলানা আনোয়ারুল হক, জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের সভাপতি মুফতি ফেরদাউস আহমদ, ইসলামী আন্দোলন বাংলাদেশ শরীয়তপুর জেলা শাখার সহ-সভাপতি আলহাজ্ব আঃ ছালাম শিকারী, শ্রমিক আন্দোলন শরীয়তপুর জেলা সেক্রেটারি মাওলানা সিদ্দিকুর রহমান, ইসলামী যুব আন্দোলন শরীয়তপুর জেলা শাখার সভাপতি মাওলানা হযতর আলী, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ, শরীয়তপুর জেলা শাখার সভাপতি আশিক মাদবর, মুফতি মনির হোসাইন, মাওলানা ইউসুফ ইসলাম, মাওলানা সোলাইমান মানসুর আমিনী, মাওলানা শাহজাহান সিরাজ সহ জেলা ও বিভিন্ন থানা শাখার নেতৃবৃন্দ। 

 

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি জেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় শহিদ মিনারে এসে শেষ হয়।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: