facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৮ মার্চ বৃহস্পতিবার, ২০২৪

Walton

‘ব্যাংকগুলোতে অতিরিক্ত তারল্য ১ লাখ ৭০ হাজার কোটি টাকা’


২৮ নভেম্বর ২০২২ সোমবার, ০৯:১৬  পিএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


‘ব্যাংকগুলোতে অতিরিক্ত তারল্য ১ লাখ ৭০ হাজার কোটি টাকা’

ব্যাংকগুলোতে কোনো আর্থিক সংকট নেই বলে দাবি করেছে বেসরকারি ব্যাংকের উদ্যোক্তা ও পরিচালকদের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকস (বিএবি)।

প্রতিষ্ঠানটি দাবি করেছে, স্বাধীনতার ৫১ বছরে কোনো ব্যাংক বন্ধ হয়নি। আগামীতেও হওয়ার সম্ভাবনা নেই। ব্যাংকগুলোতে জনগণের আমানত সম্পূর্ণ নিরাপদ রয়েছে। এই মুহূর্তে দেশের ব্যাংক ব্যবস্থায় যে পরিমাণ তারল্য থাকার কথা তার অতিরিক্ত তারল্য রয়েছে, ১ লাখ ৭০ হাজার কোটি টাকা। সুতরাং এ ধরনের বিভ্রান্তিকর প্রচারণায় বিশ্বাস না করার জন্য সবাইকে বিশেষভাবে অনুরোধ করছি।

সোমবার (২৮ নভেম্বর) বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকস (বিএবি) ও এক্সিম ব্যাংকের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম মজুমদারের সই করা এক বিজ্ঞপ্তি কয়েকটি গণমাধ্যমে দেওয়া হয়েছে।

এতে বলা হয় জানায়, সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে দেশের ব্যাংকিং খাত নিয়ে বিভিন্ন ধরনের গুজব ও নেতিবাচক প্রচার-প্রপোগান্ডা চলমান রয়েছে।

এ ধরনের ভিত্তিহীন সংবাদের পরিপ্রেক্ষিতে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকসের (বিএবি) পক্ষ থেকে সর্বসাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বাংলাদেশের ব্যাংকিং খাত অত্যন্ত সুদৃঢ় অবস্থায় রয়েছে। ব্যাংকগুলোতে বর্তমানে কোনো ধরনের আর্থিক সংকট নেই। প্রত্যেকটি ব্যাংকে পর্যাপ্ত তারল্যপ্রবাহ রয়েছে এবং সাধারণ আমানতকারী ও ব্যবসায়ীরা ব্যাংকগুলোর সকল শাখায় নির্বিঘ্নে লেনদেন করতে পারছেন।

 

 

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: