facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৯ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

বিনাখরচে নারীদের নিয়ে বাটিক ও হ্যান্ড এমব্রয়ডারি প্রশিক্ষণ


২৩ নভেম্বর ২০২০ সোমবার, ১২:৫৯  পিএম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বিজনেস24.কম


বিনাখরচে নারীদের নিয়ে বাটিক ও হ্যান্ড এমব্রয়ডারি প্রশিক্ষণ

রাজশাহীতে প্রিজম প্রকল্প এবং হ্যান্ডিক্রাফট শ্রমিক কল্যাণ সমিতির যৌথ আয়োজনে শুরু হল বাটিক ও হ্যান্ড এমব্রয়ডারি বিষয়ক ৫ দিনব্যাপী দুটি প্রশিক্ষণ কর্মশালা। 

গত রোববার (২২ নভেম্বর) সকালে গোদাগাড়ী উপজেলার প্রেমতলী গ্রামেএ প্রশিক্ষণ কোর্স শুরু হয়েছে।

বাটিক প্রশিক্ষণে ১৫ জন এবং হ্যান্ড এমব্রয়ডারি প্রশিক্ষণে ১৫ জন নারীকে বিনামূল্যে এ প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। যাতে তাদের বাটিক ডিজাইন, হাতের কাজের ডিজাইনের নকশা তৈরী এবং শেলাই কাজে দক্ষতা বৃদ্ধি পায়। ২৬ নভেম্বর প্রশিক্ষণ শেষে অংশগ্রহণকারীদের মাঝে সনদ প্রদান করা হবে।

অন্যদিকে বিসিক ও ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্পের আয়োজনে রাজধানীতে শুরু হল‘রিসার্চ এনালাইসিস এন্ড ডাটা ম্যানেজমেন্ট টুল’বিষয়ক বিসিক কর্মকর্তাদের ৫ দিনব্যাপী এক প্রশিক্ষণ। রোববার সকালে উত্তরায় ক্ষুদ্র ও কুটির শিল্প প্রশিক্ষণ ইনস্টিটিউট স্কিটিতে এ কর্মশালার উদ্বোধন করেন বিসিকের চেয়ারম্যান মোশতাক হাসান।

এ সময় উপস্থিত ছিলেন বিসিকের পরিচালক খলিলুর রহমান, প্রিজম প্রকল্পের টিম লিডার আলী বাসেত ও স্কিটির অধ্যক্ষ মোঃ শফিকুল আলম।

‘রিসার্চ এনালাইসিস এন্ড ডাটা ম্যানেজমেন্ট টুল’প্রশিক্ষণের প্রথম ব্যাচে বিসিকের ২৫ জন কর্মকর্তা অংশগ্রহণ করছেন। এটি পরিচালনা করছেন প্রিজম প্রকল্পের সিনিয়র এক্সপার্ট ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডক্টর আমির হোসেন। ২৬ নভেম্বর পর্যন্ত এ প্রশিক্ষণ চলবে। প্রশিক্ষণ শেষে কর্মকর্তাদের মাঝে সনদ বিতরণ করা হবে।

 

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

নারী ও নারী উদ্যোক্তা -এর সর্বশেষ