facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৮ মার্চ বৃহস্পতিবার, ২০২৪

Walton

বিএসইসির কমিশনার ও চেয়ারম্যানের দায়িত্ব পুনর্বণ্টন


০৯ মে ২০২২ সোমবার, ১০:৩৬  এএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


বিএসইসির কমিশনার ও চেয়ারম্যানের দায়িত্ব পুনর্বণ্টন

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান ও কমিশনারদের দায়িত্ব পুনর্বণ্টন করা হয়েছে।

রোববার (০৮ মে) বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম স্বাক্ষরিত চিঠির মাধ্যমে কমিশনারদের নতুন দায়িত্ব সম্পর্কে জানানো হয়েছে।

নতুন দায়িত্ব হিসেবে বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম কমিশনের প্রশাসন ও অর্থ (এঅ্যান্ডএফ), আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ (আইএডি) ও কমিশন সচিবালয়ের দায়িত্ব পালন করবেন।

ক্যাপিটাল ইস্যু বিভাগের (সিআই) পাশাপাশি সুপারিভশন অ্যান্ড রেগুলেশন অব মার্কেট অ্যান্ড ইস্যুয়ার কোম্পানিজ বিভাগ (এসআরএমআইসি), সার্ভেইল্যান্স বিভাগ ও ফিন্যান্সিয়াল লিটারেসি বিভাগের দায়িত্ব পালন করবেন কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ।

ড. মিজানুর রহমান দায়িত্ব পালন করবেন মিউচ্যুয়াল ফান্ড ও এসপিভি বিভাগ, কর্পোরেট ফাইন্যান্স বিভাগ (সিএফডি), ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগ (এমআইএস), গবেষণা ও উন্নয়ন বিভাগ এবং ইন্টারনাল অডিট বিভাগ।

আর কমিশনার আব্দুল হালিম দায়িত্ব পালন করবেন সুপারভিশন অ্যান্ড রেগুলেশন অব ইন্টারমিডিয়ারিজ বিভাগ (এসআরআই), সেন্ট্রাল ডিপোজিটরি সিস্টেম বিভাগ (সিডিএস), এনফোর্সমেন্ট বিভাগ, সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোল (এসডিজি), অ্যানুয়াল পারফরমেন্স অ্যাগ্রিমেন্টস (এপিএ), জাতীয় শুদ্ধাচার কৌশল, প্রজেক্ট এবং ইনোভেশন।

এছাড়াও নতুন নিয়োগ পাওয়া কমিশনার ড. রুমানা ইসলামকে দায়িত্ব পালন করতে দেওয়া হয়েছে আইন বিভাগ, ক্যাপিটাল মার্কেট রেগুলেটরি রিফর্মস অ্যান্ড কমপ্লায়েন্স বিভাগ এবং অ্যান্টি মানি লন্ডারিং অ্যান্ড সিএফটি বিভাগের।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: