facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৯ মার্চ শুক্রবার, ২০২৪

Walton

বারাকা পতেঙ্গার আইপিও আবেদন শুরু ১৩ জুন


১১ মে ২০২১ মঙ্গলবার, ১২:৪০  পিএম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বিজনেস24.কম


বারাকা পতেঙ্গার আইপিও আবেদন শুরু ১৩ জুন

বুক বিল্ডিং পদ্ধতিতে শেয়ারবাজার থেকে অর্থ সংগ্রহের অনুমোদন পাওয়া বারাকা পতেঙ্গা পাওয়ারের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদনের তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ১৩ থেকে ১৭ জুন পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে।

কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে কোম্পানিটির কাট-অব প্রাইস নির্ধারণে ২২ থেকে ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত বিডিং (নিলাম) অনুষ্ঠিত হয়। বিডিংয়ে কোম্পানিটির কাট-অব প্রাইস নির্ধারণ করা হয় ৩২ টাকা।

গত ৫ জানুয়ারি শেয়ারবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৭৫৫তম সভায় কোম্পানিটিকে বিডিংয়ের অনুমোদন দেয়।

বারাকা পতেঙ্গা পাওয়ার শেয়ারবাজার থেকে ২২৫ কোটি টাকা সংগ্রহ করবে। সংগৃহীত অর্থ প্রতিষ্ঠানটির সাবসিডিয়ারি কর্ণফুলী পাওয়ার ও বারাকা শিকলবাহা পাওয়ারে বিনিয়োগ, দীর্ঘমেয়াদি ঋণ পরিশোধ ও আইপিও খাতে ব্যয় করবে।

কোম্পানির ২০২০ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরে সমন্বিতভাবে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৪.৩৭ টাকা। আর বিগত পাঁচটি আর্থিক বিবরণী অনুযায়ী ভারিত গড় হারে শেয়ারপ্রতি আয় হয়েছে ৩.৩০ টাকা। ২০২০ সালের ৩০ জুন কোম্পানিটির সমন্বিতভাবে শেয়ারপ্রতি নিট সম্পত্তি মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৩ টাকা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপকের দায়িত্ব পালন করছে লংকাবাংলা ইনভেস্টমেন্টস।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: