facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৯ মার্চ শুক্রবার, ২০২৪

Walton

বারভিডার নির্বাচন স্থগিত


০৬ ডিসেম্বর ২০২১ সোমবার, ০৯:৪৯  পিএম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বিজনেস24.কম


বারভিডার নির্বাচন স্থগিত

ব্যবহৃত গাড়ি আমদানি ও বিপণন খাতের ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ রিকন্ডিশন্ড ভেহিক্যালস ইম্পোর্টার্স অ্যান্ড ডিলার্স অ্যাসোসিয়েশনের (বারভিডা) ৯ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাওয়া নির্বাচন স্থগিত করা হয়েছে।

সোমবার (৬ ডিসেম্বর) বারভিডার নির্বাচন বোর্ডের চেয়ারম্যান এনায়েত হোসেন চৌধুরীর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

২০২১-২০২৩ মেয়াদের নির্বাচন পুনঃতফসিলিকরণের বিষয়ে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের আদেশের পরিপ্রেক্ষিতে বারভিডা নির্বাচন স্থগিত করা হলো- বলে জানিয়েছে নির্বাচন বোর্ড। নির্বাচনের পরবর্তী তারিখ যথাসময়ে ঘোষণা করা হবে।

এর আগে, গত ১৫ সেপ্টেম্বর বারভিডা কার্যালয়ে নির্বাচন বোর্ড ও নির্বাচন আপিল বোর্ডের এক যৌথ সভায় নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়। নির্বাচন বোর্ডের চেয়ারম্যান এনায়েত হোসেন চৌধুরী সভায় সভাপতিত্ব করেন। নির্বাচন বোর্ডের সদস্য এস এম জাহাঙ্গীর হোসেন ও শামীম আহমেদ সভায় উপস্থিত ছিলেন। নির্বাচন আপিল বোর্ডের চেয়ারম্যান মো. আব্দুর রাজ্জাক এবং সদস্য ইউছুফ আশরাফ ও তাপসী সাহাও সভায় অংশ নেন।

এবারই এই প্রথম বারভিডা নির্বাচনে তিনটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। বারভিডার সাবেক সভাপতি হাবিবুল্লা ডনের নেতৃত্বে ‌সম্মিলিত পরিষদ, বর্তমান সভাপতি আব্দুল হকের নেতৃত্বে গণতন্ত্র পরিষদ এবং সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রহমানের নেতৃত্বে স্বাধীনতা পরিষদ নির্বাচনে অংশগ্রহণের জন্য প্রচার প্রচারণা চালায়।

সারা দেশে বারভিডার মোট ভোটার ৬৭০ জন। এ নির্বাচনে মোট প্রতিদ্বন্দ্বিতায় নামে ৭৮ প্রার্থী। এর মধ্যে ২৫ জনকে নির্বাচিত করা হবে। ৯ ডিসেম্বর রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু আপিল বিভাগের আদেশের পরিপ্রেক্ষিতে নির্বাচন স্থগিত করা হয়েছে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: