facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৫ এপ্রিল বৃহস্পতিবার, ২০২৪

Walton

বানকোর পরিচালকদের বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা চায় ডিএসই


১৫ জুন ২০২১ মঙ্গলবার, ০২:৪২  পিএম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বিজনেস24.কম


বানকোর পরিচালকদের বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা চায় ডিএসই

গ্রাহকের ৬৬ কোটি টাকা অন্যত্র সরিয়ে ফেলেছে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সদস্য প্রতিষ্ঠান বানকো সিকিউরিটিজ লিমিটেড। ফলে সমন্বিত গ্রাহক হিসাবে থাকা অর্থের গরমিল পেয়েছে ডিএসই কর্তৃপক্ষ। তাই বানকোর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শামিউল ইসলাম ও চেয়ারম্যান আব্দুল মুহিতসহ পরিচালনা পর্ষদের আট জন এবং তাদের পরিবারের সদস্যদের বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা চায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই)।

এছাড়াও ডিএসইর সদস্যভুক্ত এই প্রতিষ্ঠান এবং এর পরিচালকদের বিরুদ্ধে আইনগত বিচার করতে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) শরণাপন্ন হয়েছে ডিএসইর কর্তৃপক্ষ।

প্রতিষ্ঠানটির পরিচালকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার পাশাপাশি তাদের বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা চেয়ে ইতিমধ্যেই বিএসইসির চেয়ারম্যানের কাছে চিঠি দিয়েছে ডিএসইর ব্যবস্থাপনা বিভাগ।

ডিএসইর চিফ রেগুলেটরি অফিসার (সিআরও) সাক্ষরিত চিঠিতে বলা হয়, বানকোর কনসোলিডেটেড কাস্টমার একাউন্টে ৬৬ কোটি ৫৯ লাখ ১৯ হাজার ১৩৩ টাকা ঘাটতি রয়েছে। গত মে ও জুন মাসের ৭ তারিখ পর্যন্ত হিসাবে এ টাকা ঘাটতি পায় ডিএসইর ইন্সপেকশন টিম।

এই অনিয়মের দায়ে মঙ্গলবার (১৫ জুন) থেকে হাউজটির লেনদেন বন্ধ করে দেওয়া হয়েছে। একই সঙ্গে কোম্পানির সঙ্গে সম্পৃক্ত চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালক ও পরিচালকদের বিরুদ্ধে মামলা করার সিদ্ধান্ত নিয়েছে ডিএসই।

সূত্র মতে, বর্তমানে কোম্পানিটির চেয়ারম্যান হিসেবে আব্দুল মুহিত এবং ব্যবস্থাপনা পরিচালক হিসেবে শামিউল ইসলাম দায়িত্ব পালন করছেন। দীর্ঘদিন ধরে তাদের দুই জনের মধ্যে বিরোধ চলছে। এছাড়াও কোম্পানিটিতে মোট ৬ জন পরিচালক রয়েছেন। তবে কিছুদিন আগে করোনায় আক্রান্ত হয়ে যান এমডি শামিউল ইসলাম।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: