facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৯ মার্চ শুক্রবার, ২০২৪

Walton

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের মুনাফা বেড়েছে


২৭ জুলাই ২০২১ মঙ্গলবার, ১২:৪৫  পিএম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বিজনেস24.কম


ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের মুনাফা বেড়েছে

চলতি বছরে দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন) পুঁজিবাজারে তালিকাভুক্ত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের মুনাফায় বড় উন্নতি হয়েছে। আগের বছরের একই সময়ের তুলনায় চলতি বছরে প্রতিষ্ঠানটির মুনাফা বেড়েছে সাড়ে ৩৭ শতাংশ।

তবে দ্বিতীয় প্রান্তিকের মুনাফায় উন্নতি হলেও অর্ধবার্ষিকী বা বছরের প্রথম ছয় মাসের (জানুয়ারি-জুন) হিসাবে কোম্পানিটির মুনাফায় বড় পতন হয়েছে। ছয় মাসের হিসাবে আগের বছরের তুলনায় চলতি বছরে প্রতিষ্ঠানটির মুনাফা কমেছে ৩৪ শতাংশের ওপরে।

কোম্পানিটির কর্তৃপক্ষের দেয়া তথ্যের ভিত্তিতে মঙ্গলবার (২৭ জুলাই) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

ডিএসই জানিয়েছে, চলতি বছরের এপ্রিল-জুন প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ২২ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি মুনাফা হয় ১৬ পয়সা। এ হিসাবে গত বছরের তুলনায় শেয়ার প্রতি মুনাফা বেড়েছে ৬ পয়সা বা ৩৭ দশমিক ৫০ শতাংশ।

দ্বিতীয় প্রান্তিকে মুনাফায় বড় উত্থান হওয়ার পরও জানুয়ারি-জুন হিসাবেও কোম্পানিটির মুনাফা কমেছে। চলতি বছরের জানুয়ারি থেকে জুন পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি মুনাফা হয়েছে ৫৪ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৮২ পয়সা।

এদিকে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য আগের বছরের তুলনায় বেড়েছে। চলতি বছরের জুন শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৯ টাকা ৪৬ পয়সা, যা ২০২০ সালের জুন শেষে ছিল ১৭ টাকা ৬ পয়সা।

অপারেটিং ক্যাশ ফ্লো’র তথ্য অনুযায়ী, চলতি বছরের জানুয়ারি থেকে জুন পর্যন্ত সময়ে ব্যাংটির শেয়ারপ্রতি অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ঋণাত্মক ১ টাকা ৮৯ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে শেয়ার প্রতি অপারেটিং ক্যাশ ফ্লো ছিল ঋণাত্মক ৮ টাকা ৯৬ পয়সা।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: