facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৬ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

প্রকাশিত সংবাদের প্রতিবাদ


২৪ অক্টোবর ২০২১ রবিবার, ১০:২৫  পিএম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বিজনেস24.কম


প্রকাশিত সংবাদের প্রতিবাদ

গত ২১ অক্টোবর শেয়ারবিজনেস২৪ডটকমে “‘অযোগ্য’ নিরীক্ষকের নিরীক্ষা দিয়ে অর্থ তুলছে কৃষিবিদ ফিড” শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ করা হয়। যার প্রতিবাদ জানিয়েছে কৃষিবিদ ফিড লিমিটেড।

কৃষিবিদ ফিডের কোম্পানি সেক্রেটারি মো. কামরুজ্জামান স্বাক্ষরিত প্রতিবাদ লিপিতে বলা হয়, কৃষিবিদ ফিড লিমিটেড কিআইও (QIO) এর মাধ্যমে শেয়ার বাজার হইতে অর্থ উত্তলনের অনুমতি পেয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ (বিএসইসি) কর্তৃক।

সম্প্রতি শেয়ারবিজনেস২৪ডটকম পোর্টালে একটি নিউজ-এর মাধ্যমে জানা যায়, কৃষিবিদ ফিডের ২০২০/২১ অর্থবছর এবং অর্ধবার্ষিক হিসাব বিবরনী যে চার্টাড অ্যাকাউন্টেন্সি ফার্মা নিরীক্ষা করেছে, উক্ত অডিট ফার্মটি বাংলাদেশ ব্যাংকের প্যানেল অডিটর হিসাবে অন্তর্ভুক্ত নেই।

ওই প্রতিবাদ লিপিতে বলা হয়, কৃষিবিদ ফিড শেয়ার মার্কেট থেকে টাকা উত্তলনের জন্য বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কর্তৃক নীতিমালা মেনে কোম্পানির হিসাব বিবরণী বিএসইসি কর্তৃক প্রদত্ত প্যানেল অডিটর আশরাফউদ্দিন অ্যান্ড কোম্পানির দ্বারা হিসাব বিবরণী নিরীক্ষা করিয়েছি।

আশরাফউদ্দিন অ্যান্ড কো; একটি বিএসইসি প্যানেল অডিট লিস্টের প্রথম পাতায় সপ্তম অবস্থানে আছে এবং এই লিস্টের কোনো পরিবর্তন আজ অবধি হয়নি, এমনকি এ সংক্রান্ত কোনো নোটিশও হয়নি।

যেহেতু কৃষিবিদ ফিড বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) নীতিমালা প্রতিপালন করেছে, সেহেতু বাংলাদেশ ব্যাংকের প্যানেল অডিটর দিয়ে অডিট সম্পাদন কৃষিবিদ ফিড লিমিটেডের জন্য কোনো বাধ্যবাধকতা নেই।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: