facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২০ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

প্রকাশিত খবরের প্রতিবাদ


১২ ডিসেম্বর ২০২২ সোমবার, ০৬:০৬  পিএম

শেয়ার বিজনেস24.কম


প্রকাশিত খবরের প্রতিবাদ

শেয়ার বিজনেস ২৪.কম অনলাইন পত্রিকায় গত ১০ ডিসেম্বর প্রকাশিত "অভিনব কৌশলে মেঘনা ব্যাংক থেকে ঋণ নেওয়ার প্রস্তাব" শীর্ষক সংবাদের প্রতিবাদ জানিয়েছে মেঘনা ব্যাংক। সংবাদটি অসত্য ও ভিত্তিহীন এবং উদ্দেশ্যপ্রণোদিত বলে দাবি করা হয়েছে।

প্রতিবাদে বলা হয়, সংবাদটিতে বারংবার রহিম আফরোজ গ্রুপকে সুবিধাভোগী বলা হয়েছে অথচ রহিম আফরোজ-এর পক্ষ থেকে এখন পর্যন্ত কোনো আবেদন করা হয়নি। রিপোর্টটিতে আরো বলা হয়েছে রহিম আফরোজের বেতনভুক্ত কর্মকর্তাকে নামসর্বস্ব কোম্পানি খুলে শত কোটি টাকা ঋণ নিতে মেঘনা ব্যাংকে আবেদন করা হয়েছে। সৈয়দ আলমাস কবীর রহিম আফরোজে চাকরি করেননি বরং তিনি মেট্রোনেট বিডি লিমিটেডের শেয়ারহোল্ডার এবং ব্যবস্থাপনা পরিচালক যেখানে রহিম আফরোজ গ্রুপেরও শেয়ারহোল্ডিং বিদ্যমান। সৈয়দ আলমাস কবীর তার হোল্ডিং কোম্পানি আইএল কর্পের মাধ্যমে মেট্রোনেটের বেশিরভাগ শেয়ার অধিগ্রহণকল্পে কয়েকটি ব্যাংকে আবেদন করেছেন, যার মধ্যে মেঘনা ব্যাংকও অন্যতম।

রিপোর্টিতে আরো বলা হয়েছে "শত কোটি টাকা ঋণ" নেওয়ার আবেদন করা হয় এবং এরই মধ্যে ব্যাংক থেকে ওই ঋণের "টার্মস পেপার" দেয়া হয়েছে যা সঠিক নয়। শত কোটি টাকার জন্য কোনো আবেদন বা টার্ম শিট কখনোই দেয়া হয়নি ও এখানে আরো উল্লেখ্য যে "টার্ম শিট" যে কোনো গ্রাহকের সাথে প্রাথমিক আলোচনার একটি অংশ যা অনেক ব্যাংকেই প্রচলিত আছে ও টার্ম শিট কখনোই কোনো প্রকার ঋণ অনুমোদন নয়। টার্ম শিট এ সুস্পষ্টভাবে উল্লেখ থাকে, প্রস্তাবিত ঋণ সুবিধাটি একটি রূপরেখা মাত্র এবং ব্যাংকিং সকল নিয়মনীতি পরিপালন সাপেক্ষে এবং যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক অনুমোদন পূর্বক এই ঋণ সুবিধা কার্যকর হবে।

প্রতিবেদকের বক্তব্য : সংবাদে সরাসরি রহিম আফরোজ গ্রুপ ঋণের জন্য আবেদন করেছে বলা হয়নি। আর সৈয়দ আলমাস কবীর গত ৯ ডিসেম্বর পর্যন্ত মেট্রোনেটের সিইও পদে ছিলেন। যা রহিম আফরোজ গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান। আমরা নিশ্চিত হয়েছি এখন পর্যন্ত ওই প্রতিষ্ঠান থেকে সৈয়দ আলমাস কবীর নিয়মিত বেতন নিচ্ছেন।

 

 

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: