facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৯ মার্চ শুক্রবার, ২০২৪

Walton

‘পুঁজিবাজার আর ১৯৯৬ কিংবা ২০১০ সালের অবস্থায় ফিরবে না’


০৪ অক্টোবর ২০২২ মঙ্গলবার, ০৯:১৯  এএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


‘পুঁজিবাজার আর ১৯৯৬ কিংবা ২০১০ সালের অবস্থায় ফিরবে না’

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেছেন, পুঁজিবাজার, বাংলাদেশ ব্যাংক এবং সংশ্লিষ্ট সকলেই একসঙ্গে কাজ করতে হ‌বে। সবাই একসঙ্গে কাজ ক‌রে দে‌শের অর্থনীতিকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হ‌বে। এতে ক‌রে দেশ উপকৃত হবে।

সোমবার (৩ অক্টোবর) রাজধানীর আগারগাঁওয়ে বিএসইসির মাল্টিপারপাস হলে আয়োজিত ‘বিশ্ব বিনিয়োগ সপ্তাহ-২০২২’ এর উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএসইসি চেয়ারম্যান বলেন, পুঁজিবাজারের আস্থার কথা শুনতে শুনতে কান ব্যথা হয়ে গেছে। এই আস্থা যে কোথা থেকে কীভাবে আনবো এখনও জানি না। আমাদের অতীত ভুলে সামনের দিকে এগিয়ে যেতে হবে।

তিনি বলেন, আমরা মনে করি পুঁজিবাজারে আর ১৯৯৬ কিংবা ২০১০ সালের অবস্থায় ফিরবে না। আগামীতে আমরা পুঁজিবাজারের ভালো দিন দেখতে পাবো।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদার, বিশেষ অতিথি ছিলেন অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিএসইসির কমিশনার অধ্যাপক ড. শেখ শামসুদ্দিন আহমেদ।

সারা বিশ্বের সঙ্গে সঙ্গতি রেখে বিএসইসির উদ্যোগে ৩ অক্টোবর থেকে শুরু হয়েছে ‘বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ- ২০২২’। এ দিবসটি পালন করা হবে আগামী ১৩ অক্টোবর পর্যন্ত। বিশ্ব পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থাদের সংগঠন ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন অব সিকিউরিটিজ কমিশনসের (আইওএসসিও) সদস্য লাভ করার পর বাংলাদেশ ২০১৭ সাল থেকে এ বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ পালন করে আসছে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: