facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৫ এপ্রিল বৃহস্পতিবার, ২০২৪

Walton

পাঁচ মাস বন্ধের পর রেলস্টেশনে মিলছে টিকিট


১২ সেপ্টেম্বর ২০২০ শনিবার, ০৫:৩৩  পিএম

নিজস্ব প্রতিবেদক


পাঁচ মাস বন্ধের পর রেলস্টেশনে মিলছে টিকিট

করোনার কারণে প্রায় পাঁচ মাস বন্ধ থাকার পর কমলাপুর রেলস্টেশনের কাউন্টারে ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়েছে। এখন থেকে ৫০ শতাংশ আসনের অর্ধেক টিকিট কাউন্টারে পাওয়া যাবে। বাকি অর্ধেক ২৫ শতাংশ মোবাইল অ্যাপ, অনলাইন ও মোবাইলে ইস্যু করা যাবে।

তবে আজ ১২ সেপ্টেম্বর, শনিবার টিকিট বিক্রি শুরুর পর যাত্রীদের অনেকেই কাঙ্ক্ষিত টিকিট না পাওয়ার অভিযোগ করেছেন।

জানা গেছে, কোনো স্টেশনের অনুকূলে কোনো নির্দিষ্ট শ্রেণিতে বর্তমান নিয়মে বিক্রি করা মোট আসনের ৫০ শতাংশ টিকিটের সংখ্যা ছয়টির বেশি হলে কাউন্টার, অ্যাপ, অনলাইন ও মোবাইলের মাধ্যমে ইস্যু করা হবে। টিকিটের সংখ্যা ছয়টির কম হলে তা ইস্যু করা হবে শুধুমাত্র অ্যাপ, অনলাইন ও মোবাইলের মাধ্যমে। এক্ষেত্রে প্রতিটি ট্রেনের অর্ধেক আসনের ২ শতাংশ সংরক্ষিত থাকবে রেলওয়ের কর্মকর্তা-কর্মচারীদের অনুকূলে।

এদিকে কাউন্টার ও অ্যাপ, অনলাইন ও মোবাইল কোটায় বিক্রি না হওয়া টিকিট যাত্রার ১২০ ঘণ্টা আগে যে কোন মাধ্যম থেকে ইস্যু করা যাবে। সকাল ৮টা থেকে কাউন্টারের মাধ্যমে এবং বর্তমান নিয়ম অনুযায়ী সকাল ৬টা থেকে অ্যাপ, অনলাইন ও মোবাইলের মাধ্যমে টিকিট ইস্যু করা যাবে।

এদিকে টিকিট সংক্রান্ত অভিযোগের প্রেক্ষিতে এই পরিস্থিতি স্বাভাবিক হতে কয়েকদিন লাগবে বলে জানিয়েছেন কমলাপুরের স্টেশন ম্যানেজার। স্বাস্থ্যবিধি মেনে লোকাল, কমিউটার, আন্তঃনগর ট্রেন চলাচলের পরিমাণ বিভিন্ন রুটে বেড়েই চলেছে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: