facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২০ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

পাঁচ কোম্পানির শেয়ার বেচে দিচ্ছে বিদেশি বিনিয়োগকারীরা


২৪ জানুয়ারি ২০২৩ মঙ্গলবার, ০৭:৪৪  পিএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


পাঁচ কোম্পানির শেয়ার বেচে দিচ্ছে বিদেশি বিনিয়োগকারীরা

পুঁজিবাজারে তালিকাভুক্ত পাঁচ কোম্পানির শেয়ার থেকে আগ্রহ কমেছে বিদেশি বিনিয়োগকারীদের। আগ্রহ কমে যাওয়া এই পাঁচ কোম্পানি থেকে সবচেয়ে বেশি বিনিয়োগ তুলে নিয়েছে বিদেশি বিনিয়োগকারীরা। কোম্পানিগুলো থেকে গেলো মাসে বিদেশি বিনিয়োগকারীরা সর্বোচ্চ ০.৩৯ শতাংশ থেকে সর্বনিন্ম ০.১১ শতাংশ পর্যন্ত বিনিয়োগ তুলে নিয়েছে। এতে করে এই পাঁচ কোম্পানিতে গেলো মাসে কমেছে বিদেশি বিনিয়োগ। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

বিদেশি বিনিয়োগ কমে পাওয়া এই পাঁচ কোম্পানির মধ্যে রয়েছে ব্রিটিশ আমেরিকান ট্যোবাকো, ব্র্যাক ব্যাংক, বিএসআরএম লিমিটেড, ইসলামি ব্যাংক লিমিটেড এবং সিঙ্গার বাংলাদেশ লিমিটেড।


বিদেশি বিনিয়োগ কমে যাওয়া এই পাঁচ কোম্পানির মধ্যে গেলো মাসে সবচেয়ে বেশি বিদেশি বিনিয়োগ কমেছে ব্র্যাক ব্যাংক লিমিটেডের। বিদেশি বিনিয়োগ কমে যাওয়ায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ইসলামী ব্যাংক এবং তৃতীয় অবস্থানে রয়েছে সিঙ্গার বাংলাদেশ লিমিটেড।

ব্র্যাক ব্যাংক: নভেম্বর মাসে কোম্পানিটিতে বি‌দে‌শি বিনিয়োগ ছিল ৩৪.০৩ শতাংশ। ডিসেম্বর মাসে কোম্পানিটি থেকে বিদেশি বিনিয়োগ ০.৩৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৩.৬৪ শতাংশে। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৩৮ টাকা ৫০ পয়সা। সর্বশেষ শেয়ার দর অনুযায়ী কোম্পানিটির পিই রেশিও অবস্থান করছে ১১.৪১ পয়েন্টে।

ইসলামী ব্যাংক: নভেম্বর মাসে কোম্পানিটিতে বি‌দে‌শি বিনিয়োগ ছিল ২০.৫৯ শতাংশ। ডিসেম্বর মাসে কোম্পানিটি থেকে বিদেশি বিনিয়োগ ০.৩৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ২০.২৪ শতাংশে। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৩৩ টাকা ৩০ পয়সা। সর্বশেষ শেয়ার দর অনুযায়ী কোম্পানিটির পিই রেশিও অবস্থান করছে ৯.১৯ পয়েন্টে।

সিঙ্গার বিডি: নভেম্বর মাসে কোম্পানিটিতে বি‌দে‌শি বিনিয়োগ ছিল ৪.৭৬ শতাংশ। ডিসেম্বর মাসে কোম্পানিটি থেকে বিদেশি বিনিয়োগ ০.২৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪.৫২ শতাংশে। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৫১ টাকা ৯০ পয়সা। সর্বশেষ শেয়ার দর অনুযায়ী কোম্পানিটির পিই রেশিও অবস্থান করছে ৭৮.০৩ পয়েন্টে।

বিএসআরএম লিমিটেড: নভেম্বর মাসে কোম্পানিটিতে বি‌দে‌শি বিনিয়োগ ছিল ১৭.৪৮ শতাংশ। ডিসেম্বর মাসে কোম্পানিটি থেকে বিদেশি বিনিয়োগ ০.১৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৭.৩৩ শতাংশে। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৯০ টাকা। সর্বশেষ শেয়ার দর অনুযায়ী কোম্পানিটির পিই রেশিও অবস্থান করছে নেগেটিভ।

ব্রিটিশ আমেরিকান ট্যোবাকো,: নভেম্বর মাসে কোম্পানিটিতে বি‌দে‌শি বিনিয়োগ ছিল ৬.৫০ শতাংশ। ডিসেম্বর মাসে কোম্পানিটি থেকে বিদেশি বিনিয়োগ ০.১১ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬.৩৯ শতাংশে। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৫১৮ টাকা ৭০ পয়সা। সর্বশেষ শেয়ার দর অনুযায়ী কোম্পানিটির পিই রেশিও অবস্থান করছে ১৫.৮৭ পয়েন্টে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: