facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৪ এপ্রিল বুধবার, ২০২৪

Walton

নিয়ালকো অ্যালয়সের আবেদন শুরু


১৬ মে ২০২১ রবিবার, ০২:০৩  পিএম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বিজনেস24.কম


নিয়ালকো অ্যালয়সের আবেদন শুরু

 

প্রথমবারের মতো দেশের পুঁজিবাজার থেকে কোয়ালিফাইড ইনভেস্টর অফারের (কিউআইও) মাধ্যমে অর্থ সংগ্রহ করতে যাচ্ছে এসএমই কোম্পানি নিয়ালকো অ্যালয়স লিমিটেড।

কোম্পানির কিউআইওতে রোববার (১৬ মে) থেকে আবেদন জমা নেওয়া শুরু হয়েছে। যা চলবে ২০ মে পর্যন্ত। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে বিএসইসির ৭৭০তম সভায় কমিশন সভায় কোম্পানিকে অর্থ উত্তোলনের অনুমোদন দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

নিয়ালকো অ্যালয়স কিউআইও’র মাধ্যমে শেয়ারবাজার থেকে ৭ কোটি ৫০ লাখ টাকা উত্তোলন করবে। ২০১৮ সালের রুলস অনুযায়ী কোম্পানি প্রতিটি ১০ টাকা করে ৭৫ লাখ শেয়ার যোগ্য বিনিয়োগাকারীদের নিকট ইস্যুর মাধ্যমে এই অর্থ উত্তোলন করবে। উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানি ভূমি উন্নয়ন, যন্ত্রপাতি ক্রয় এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে।

২০২০ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত হিসাব অনুযায়ী কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৯১ টাকা এবং পুন:মূল্যায়ন সঞ্চিতি ছাড়া নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১২.৪৩ টাকা।

এসএমই প্ল্যাটফর্মে লেনদেনের তারিখ হতে পরবর্তী তিন বছর ইস্যুয়ার কোম্পানি কোনো বোনাস শেয়ার ইস্যু করতে পারবে না। কোম্পানির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে এমটিবি ক্যাপিটাল লিমিটেড।

যেসব ইনডিভিজুয়াল ইনভেস্টর (রেসিডেন্ট অ্যান্ড নন-রেসিডেন্ট) তালিকাভুক্ত সিকিউরিটিজের বাজার মূল্যে বিনিয়োগের পরিমাণ ১ কোটি টাকা বা তদূর্ধ্ব তাদের কোয়ালিফাইড ইনভেস্টর হিসেবে বিবেচিত করা হবে।

 

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: