facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৯ মার্চ শুক্রবার, ২০২৪

Walton

নতুন তথ্য সচিব হলেন হুমায়ুন কবীর


০১ নভেম্বর ২০২২ মঙ্গলবার, ০৭:০০  পিএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


নতুন তথ্য সচিব হলেন হুমায়ুন কবীর

তথ্য ও সম্প্রচার সচিব পদে মো. হুমায়ুন কবীর খন্দকারকে নিয়োগ দিয়েছে সরকার। তিনি শিল্প সচিব হিসেবে বদলির আদেশাধীন ছিলেন। মঙ্গলবার (১ নভেম্বর) এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

সাবেক তথ্য ও সম্প্রচার সচিব মো. মকবুল হোসেনকে বাধ্যতামূলক অবসরে পাঠানোর পর ২৭ অক্টোবর শিল্প সচিব জাকিয়া সুলতানাকে এই পদে নিয়োগ দেওয়া হয়েছিল। যদিও তিনি এই পদে যোগ দেননি। 

একই প্রজ্ঞাপনে পাবলিক প্রাইভেট পার্টনারশিপ কর্তৃপক্ষের প্রধান নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ইবরাহিমকে স্থানীয় সরকার বিভাগের সচিব হিসেবে বদলি করা হয়েছে। তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব হিসেবে নিয়োগ পাওয়া স্থানীয় সরকার বিভাগের জ্যেষ্ঠ সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরীর স্থলাভিষিক্ত হচ্ছেন। 

এছাড়া মেজবাহ উদ্দিন জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিদায়ী জ্যেষ্ঠ সচিব কে এম আলী আজমের স্থলাভিষিক্ত হচ্ছেন। আলী আজমের বুধবার থেকে অবসরোত্তর ছুটিতে যাওয়ার কথা ছিল। তবে তা স্থগিত করে তাকে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সদস্য হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

এদিকে বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. মুশফিকুর রহমানকে পদোন্নতি দিয়ে পাবলিক প্রাইভেট পার্টনারশিপ কর্তৃপক্ষের প্রধান নির্বাহী কর্মকর্তা করা হয়েছে। যদিও প্রথমে তাকে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব করার সিদ্ধান্ত হয়েছিল। 

অন্যদিকে, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. কামাল হোসেনকে জ্যেষ্ঠ সচিব হিসেবে পদোন্নতি দিয়ে একই বিভাগে রাখা হয়েছে। তাকে স্থানীয় সরকার বিভাগের জ্যেষ্ঠ সচিব হিসেবে বদলির সিদ্ধান্ত হলেও সেটি এখন বাতিল করা হয়েছে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: